• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন

পুলিশি বাধা মুক্ত, ৪ দিন পর কার্যালয়ে বিএনপি নেতারা

/ ১০৩ বার পঠিত
আপডেট: রবিবার, ১১ ডিসেম্বর, ২০২২

নয়াপল্টনে বিএনপির নেতারা কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় কার্যক্রম চালাতে পারবেন বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান। নয়াপল্টনের সড়ক খুলে দিয়ে তিনি জানান, প্রশাসনের পক্ষ থেকে আর কোনো বাধা-নিষেধ নেই।

রোববার (১১ ডিসেম্বর) প্রশাসন বিএনপি দলীয় কার্যালয়ের নিয়ন্ত্রণ ছেড়ে দিলে দুপুর ১টার দিকে বিএনপির সাংগঠনিক সম্পাদক (ভারপ্রাপ্ত) সৈয়দ এমরান সালেহ প্রিন্সসহ নেতাকর্মীরা গত বুধবার (৭ ডিসেম্বর) থেকে চার দিন পর কার্যালয়ে ভিতরে প্রবেশ করেন।

উল্লেখ্য, এর আগে গত বুধবার (৭ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে রাজধানীর নয়াপল্টন এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এদিন রাত থেকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ও নাইটিংগেল থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত পুরো এলাকা নিয়ন্ত্রণ নেয় পুলিশ। তার প্রেক্ষিতে একটি মামলা হয়। এ মামালা ও ক্রাইম সিনের কার্যক্রম পরিচালনার জন্য পার্টি অফিস বন্ধ করেছিল ডিএমপি।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেলে চলাচলের জন্য এই রাস্তা খুলে দেওয়া হলেও শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে নাইটিংগেল মোড় থেকে ফকিরাপুল যাওয়ার রাস্তা এবং ফকিরাপুল থেকে নাইটিংগেল চলাচলের সড়ক বন্ধ করে দেওয়া হয়।

পুলিশ জানিয়েছে, বিএনপির ১০ ডিসেম্বরের বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে কিছু তথ্য ছিল এবং নিরাপত্তার সঙ্গে মতিঝিল এলাকায় কিছু চেকপোস্ট করা হয়েছিল। তবে সেগুলো ইতোমধ্যে অপসারণ করা হয়েছে। নয়াপল্টনের রাস্তাটি আজকে পুরোপুরি খোলা আছে। যান চলাচল স্বাভাবিক রয়েছে। এ দিকে গত বুধবার থেকে চার দিন পর রাজধানীর নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হচ্ছে বিএনপির নেতাকর্মীরা।


আরো পড়ুন