• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন

শ্রীপুরের স্কুল ছাত্রী বাঁধনের মৃত্যু রহস্য তদন্তের দাবিতে মানববন্ধন।

/ ২৬৩ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯

শারমীন সুলতানা মিতুঃ:- গাজীপুর জেলার শ্রীপুরে স্কুল ছাত্রী আন্নী আক্তার বাঁধন (১৫)-এর মৃত্যুর প্রকৃত কারণ উদঘাটনের স্বার্থে এ ঘটনায় উচ্চতর তদন্তের দাবী করে মানববন্ধন করেছে একটি সংঘটন। ১৯ নভেম্বর মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা পরিষদ সংলগ্ন রাস্তায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। শ্রীপুর নাগরিক অধিকার সংরক্ষণ পরিষদের আহবায়ক আনোয়ার হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন – সাবেক কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি সাইদুর রহমান হিমু, শ্রীপুর উপজেলা ছাত্রলীগ নেতা রাহাত আকন্দ, রাকিবুল হাসান, ইকবাল, নাহিদ মোল্লা, শহীদুল্লাহ্ আক্তার হোসেন সহ বাঁধনের অসংখ্য সহপাঠী এবং এলাকার সাধারণ জনগণ।

অনুষ্ঠানে বক্তারা বাঁধনের মৃত্যুকে একটি “হত্যা” উল্লেখ করে এ ঘটনার তীব্র প্রতিবাদ জানান। এছাড়াও বাধঁন হত্যার তদন্তে পুলিশের অবহেলা ও অবজ্ঞা রয়েছে জানিয়ে এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করে ঘটনার উচ্চতর তদন্তের দাবী জানান তারা।

মানববন্ধনে আগামী ৪৮ ঘন্টার মধ্যে আন্নী আক্তার বাঁধনের মৃত্যুর পেছনে দায়ী ব্যক্তিদের গ্রেফতারের দাবী জানানো হয়। অন্যথায় বৃহত্তর কর্মসূচি নিয়ে মাঠে নামার ঘোষণা দেয়া হয় সংগঠনের পক্ষ থেকে।

এ বিষয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী জানান, স্কুল ছাত্রী আন্নীর মৃত্যুর বিষয়ে তদন্ত চলছে। এছাড়াও কেউ বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দিলে সুষ্ঠু তদন্ত করে দেখা হবে।

গত ১৩ নভেম্বর উপজেলার বরমী ইউনিয়নের গাড়ারণ গ্রামের বাদল মিয়ার মেয়ে আন্নী আক্তার বাঁধনের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। সে শ্রীপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা বিভাগের নবম শ্রেণীর শিক্ষার্থী ছিল। ঘটনার পর প্রাথমিক ভাবে পুলিশ জানিয়েছিল এটি আত্মহত্যা। ওই দিনই নিহতের নানী রানী আক্তার বাদী হয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করেছেন।


আরো পড়ুন