• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন

নয়াপল্টনে ফের বিএনপির জমায়েত, পুলিশের ধাওয়া

/ ৯৯ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কিছু নেতাকর্মী ফের জমায়েত করলে পুলিশ তাদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে অন্তত ৫০ থেকে ৬০ জন নেতাকর্মী জড়ো হন। কিছু সময় পরে পুলিশ ধাওয়া করলে তারা ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় মোস্তফা জামান মিন্টু নামে এক বিএনপি কর্মীকে আটক করেছে পুলিশ।

আটক মোস্তফা জামান যশোরের শার্শা উপজেলার বিএনপি কর্মী বলে জানা গেছে।

পুলিশ জানিয়েছে, নয়াপল্টেনে বিএনপির কার্যালয়ের সামনে বর্তমানে জড়ো হওয়া নিষেধ। তাই তাদের ছত্রভঙ্গ করা হয়েছে। এর আগে, বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় একজনের মৃত্যু ও অনেকেই আহত হয়েছেন।

উল্লেখ্য, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও খালেদা জিয়ার মুক্তিসহ নানা দাবিতে দেশের ৯টি বিভাগীয় শহরে সমাবেশ করে বিএনপি। আগামী ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করার কথা রয়েছে দলটির। তবে সমাবেশের স্থান নিয়ে সরকার ও বিএনপির মধ্যে উত্তেজনা তৈরি হয়।

বিএনপি নয়াপল্টনে সমাবেশ করতে চাইলেও সরকারের পক্ষ থেকে সোহরাওয়ার্দী উদ্যান বা যেকোনো মাঠে করার কথা বলা হয়। বিএনপি নয়াপল্টনেই সমাবেশ করতে অনড় অবস্থানে আছে। এ নিয়ে বিতর্ক ও আলোচনার মধ্যেই বুধবার সংর্ঘষের ঘটনা ঘটে।

এরপর বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে বিএনপির বেশ কয়েকজন নেতাসহ অন্তত তিন শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। সংঘর্ষের পর থেকে নয়াপল্টন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। পুলিশের পক্ষ থেকে নয়াপল্টন এলাকাকে ‘ক্রাইম জোন’ হিসাবে চিহ্নিত করা হয়।


আরো পড়ুন