• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন

খেলা নিয়ে রাবিতে মারামারি, ছাত্রলীগ নেতাসহ আহত ২

/ ১০৫ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) খেলা নিয়ে বিতর্কের জেরে সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগ নেতাসহ দু’জন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। সোমবার (৫ ডিসেম্বর) রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের মতিহার হলে এই সংঘর্ষের ঘটনা ঘটে। আহতরা রাজশাহী মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
আহতদের মধ্যে আরিফুল ইসলাম আরিফ ইতিহাস বিভাগের ২০১৮-২০১৯ সেশনের শিক্ষার্থী ও হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। তিনি মতিহার হলের ২৩৩ নম্বর কক্ষে থাকেন। অন্যজন হলেন ফাইন্যান্স বিভাগের ২০১৮-২০১৯ সেশনের শিক্ষার্থী শেখ উৎস।

জানা গেছে, মতিহার মতিহার হলের খেলার কক্ষে আরিফ ও উৎস দু’জন খেলছিলেন। এসময় ক্যারাম ও টেবিল টেনিস কেলা নিয়ে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়েন তারা। এক পর্যায়ে তা মারামারিতে রুপ নেয়। এসময় দু’জনই মাথায় গুরুতর আঘাত পান। প্রথমে তাদেরকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার নেওয়া হয়। সেখান থেকে পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। তারা দুজন বর্তমানে হাসপাতালের ৮ নং ও ৩১ নং ওয়ার্ডে চিকিৎসাধীন। এ ঘটনাকে কেন্দ্র করে হলের সামনে শিক্ষার্থীরা আন্দোলনে বসে। পরে তদন্ত কমিটি গঠনের আশ্বাসে হলে ফিরে যায়।

এ ব্যাপারে প্রাধ্যক্ষ এম নজরুল ইসলাম বলেন, উভয় শিক্ষার্থী মেডিকেলে চিকিৎসাধীন। জখমটা একটু বেশি, প্রচুর রক্তক্ষরণ হয়েছে দুজনেরই। তবে উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তারা সুস্থ হলে তদন্ত সাপেক্ষে এবিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

জানতে চাইলে প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ঘটনা জানতে পেরে পরিস্থিতি নিয়ন্ত্রণে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিয়েছি। এখন হলের অবস্থা শান্ত আছে। আহত দু’জনের চিকিৎসা চলছে, তাদের সুস্থতা কামনা করছি।


আরো পড়ুন