• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন

প্রথমার্ধেই কোরিয়ার জালে চার গোল ব্রাজিলের

/ ১০৩ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২

চলতি কাতার বিশ্বকাপে প্রথম ম্যাচেই ইনজুরিতে পড়েছিলেন নেইমার। যার কারণে গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচে মাঠে নামতে পারেননি তিনি। এমনকি বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার শঙ্কায় ছিলেন পিএসজির এই তারকা। তবে নকআউট পর্বে খেলার সম্ভাবনা ছিল। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচের একাদশে ফেরেন ব্রাজিল দলের এই প্রাণভোমরাকে ফেরান কোচ তিতে। তার দলের ফেরায় সেলেসাওদের গোটা দলের চেহারাও আমুল বদলে যায়। ফলে ডু অর ডাই ম্যাচে এশিয়ার দলটির রক্ষণভাগকে বিধ্বস্ত করে দিয়ে ৪-০ গোলের লিড নিয়ে বিরতিতে গেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।
সোমবার (৫ ডিসেম্বর) দোহার স্টেডিয়াম ৯৭৪’এ মাঠে নেমে শুরু থেকেই দক্ষিণ কোরিয়ার রক্ষণে আক্রমণ করতে থাকে ব্রাজিলের ফরোয়ার্ডরা। যার ফলে জালের দেখা পেতেও বেশিক্ষণ অপেক্ষা করতে হয় সেলেসাওদের। ম্যাচের সপ্তম মিনিটে দলকে লিড এনে দেন ভিনিসিয়ুস জুনিয়র। রাফিনহার পাস থেকে দলকে এগিয়ে নেন রিয়াল মাদ্রিদের এই তারকা।

ম্যাচে দ্বিতীয় গোল পেতেও বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি ব্রাজিলের। ১১তম মিনিটে ডি-বক্সের মধ্যে রিচার্লিসনকে ফাউল করে বসেন দক্ষিণ কোরিয়ার ৫ নম্বর জার্সিধারী খেলোয়াড়। যার ফলে রেফারি ফাউলের সংকেত দিলে ব্রাজিল পেনাল্টি পেয়ে যায়। স্পট কিক থেকে এবারের বিশ্বকাপে নিজের প্রথম গোল করেন নেইমার জুনিয়র। সব মিলিয়ে বিশ্বকাপে তার গোল সংখ্যা এখন ৭টি।

এরপর দক্ষিণ কোরিয়া ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে ওঠে। ফলে দুই দলের আক্রমণ পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচ। তবে ম্যাচের ২৯ মিনিটে আবারও গোলের দেখা পায় ব্রাজিল। এবার গোল করেন প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে জোড়া গোল করা রিচার্লিসন। আর কোরিয়ার জালে বিরতির আগে চতুর্থ গোল করলেন লুকাস পাকেতা। ফলে ৪-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় হেক্সা মিশনের যাত্রীরা।


আরো পড়ুন