• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন

ইভ্যালির গ্রাহকদের টাকার বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের চিঠি

/ ১১৬ বার পঠিত
আপডেট: সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২

বহুল আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির পেমেন্ট গেটওয়েতে আটকে থাকা টাকার পরিমাণ এবং গ্রাহক তালিকা চেয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। সম্প্রতি মন্ত্রণালয় থেকে ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিনকে এ সংক্রান্ত একটি চিঠি দেওয়া হয়েছে। চিঠিতে স্বাক্ষর করেছেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ সাঈদ আলী।

চিঠিতে বলা হয়েছে, ইভ্যালির পেমেন্ট গেটওয়েতে আটকে থাকা টাকার পরিমাণ এবং গ্রাহক তালিকা আগামী ১১ ডিসেম্বরের মধ্যে মন্ত্রণালয়ে পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

সম্প্রতি ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন বাণিজ্য মন্ত্রণালয়ের সহযোগিতা কামনা করেন। এই লক্ষ্যে ইভ্যালির ভবিষ্যৎ পরিকল্পনা বিস্তারিতভাবে মন্ত্রণালয়কে লিখিতভাবে উপস্থাপনের জন্য ইভ্যালির চেয়ারম্যানকে বলা হয়েছে।

এর আগে, এক বছরেরও বেশি সময় বন্ধ থাকার পর গত ২৮ অক্টোবর চালু হয় ইভ্যালি। ‘ধন্যবাদ উৎসবের’ মাধ্যমে ব্যবসায় ফেরে প্রতিষ্ঠানটি। তখন ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন বলেন, এখন থেকে আমরা আর লোকসান দিয়ে পণ্য বিক্রি করব না। তবে লাভ করে পণ্য বিক্রি করলেও, গতানুগতিক বাজারের তুলনায় আমরা গ্রাহকদের বেস্ট প্রাইস দিতে পারব।
গত বছরের সেপ্টেম্বরে অর্থ আত্মসাতের অভিযোগে ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেল এবং তার সহধর্মিণী ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনকে গ্রেপ্তার করা হয়। গ্রাহক ঠকানোর একাধিক মামলায় মোহাম্মদ রাসেল এখনও কারাগারে রয়েছেন। তবে তার স্ত্রী শামীমা নাসরিন গত এপ্রিলে জামিন পাওয়ার পর পুনরায় কোম্পানির চেয়ারম্যান পদে আসীন হন। বাণিজ্য মন্ত্রণালয়ের হিসেবে গ্রাহক, মার্চেন্ট ও অন্যান্য সংস্থার কাছে ইভ্যালির সাড়ে পাঁচ শ কোটি টাকার মতো দেনা রয়েছে।


আরো পড়ুন