• মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১০:৩৩ অপরাহ্ন




ওয়াসার সেই এমডির নিয়োগের বিষয়ে আদেশ মঙ্গলবার

/ ২০ বার পঠিত
আপডেট: সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খানের নিয়োগে অনিয়মের অভিযোগের বিষয়ে আগামীকাল মঙ্গলবার আদেশ দেবেন হাইকোর্ট। এর আগে এ বিষয়ে ওপর শুনানি শেষ করেন আদালত। ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খানের নিয়োগে অনিয়মের অভিযোগের বিষয়ে আগামীকাল মঙ্গলবার আদেশ দেবেন হাইকোর্ট। এর আগে এ বিষয়ে ওপর শুনানি শেষ করেন আদালত।
বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ সোমবার শুনানি শেষে আদেশের দিন নির্ধারণ করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। ওয়াসার এমডির পক্ষে ছিলেন আইনজীবী এ এম মাছুম ও মাহসিব হোসেন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

রিটকারী ব্যারিস্টার সুমন বলেন, জালিয়াতির মাধ্যমে তাকসিমকে ঢাকা ওয়াসার এমডি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল। নিয়োগের জন্য তাঁর মৌখিক পরীক্ষার নম্বরপত্রে ঘষামাজা করা হয়েছে বলে দাবি করেন তিনি।

এদিকে দুদকের আইনজীবী বলেন, ওয়াসার এমডির বিষয়ে একটি অনুসন্ধান চলছে। আদালত সেটির বিস্তারিত জানতে চান। সেই বিষয়ে মঙ্গলবার (আজ) দুদকের পক্ষ থেকে তথ্য জানানো হবে।

অপরদিকে ওয়াসার এমডি প্রকৌশলী তাকসিম এ খানের আইনজীবী বলেন, রিটটি জনস্বার্থে নাকি ব্যক্তি স্বার্থে, তা উল্লেখ করা হয়নি। এ নিয়োগ ২০০৯ সালে দেওয়া হয়েছে। তা আইন অনুসারে হয়েছে। তাই আবেদনটি এখন অকার্যকর।

এমডির নিয়োগ নিয়ে ২০২০ সালেও একটি রিট করা হয়েছিল। সেটি খারিজ হয়ে গেছে। আর অন্য একটি বেঞ্চে ওয়াসা এমডির বেতন ও অপসারণ নিয়ে একটি রুল বিচারাধীন আছে বলে জানান তিনি।





আরো পড়ুন