• মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন

ব্রাজিলের ষষ্ঠ শিরোপা দেখতে সুস্থ হয়ে উঠছেন পেলে

/ ৮৩ বার পঠিত
আপডেট: সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২

গত সপ্তাহের মঙ্গলবার আচমকাই হৃদযন্ত্রের সমস্যার সঙ্গে কোলন ক্যানসারের অবনতির কারণে হাসপাতালে ভর্তি হয়েছিলেন পেলে। এরপর অবস্থার আরও অবনতি হওয়ায় ফুটবলের এই জীবন্ত কিংবদন্তিকে প্যালিয়েটিভ কেয়ারে স্থানান্তরিত করা হয়। জীবন-মরণ সন্ধিক্ষণে থাকায় এই ফুটবলারকে ঘিরে দুঃসংবাদ শুনতে সকলেই যেন প্রস্তুত হয়ে ছিলেন।


তবে আশার বিষয় হচ্ছে ধীরে ধীরে শারীরিক সুস্থতা ফিরে পাচ্ছেন ফুটবলের এই রাজা। এই বিষয়ে পেলের মেয়ে কেলি নাসিমেন্তো বলেন, উনি (পেলে) অসুস্থ, উনি বৃদ্ধ হয়েছেন। তবে এই মুহূর্তে, উনি হাসপাতালে রয়েছেন স্রেফ ফুসফুসের সংক্রমণের জন্য। এবং সুস্থ হলে, তিনি আবারও বাড়ি ফিরবেন। খুবই খারাপ লাগে যখন লোকে বলে যে উনি মৃত্যুশয্যায় রয়েছেন। এটি সত্যি নয়, বিশ্বাস করুন। তিনি ইনটেন্সিভ কেয়ারে নেই, সাধারণ বেডরুমে রয়েছেন। উনি মৃত্যুশয্যায় নেই, চিকিৎসাধীন।


এদিকে পেলের নাতি আর্থার অ্যারান্তেস দে নাসিমেন্তো গণমাধ্যমে জানিয়েছেন, ব্রাজিলের ষষ্ঠ শিরোপা জেতার জন্যই কি না দ্রুতই সুস্থ হয়ে উঠছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি। তিনি আরও জানিয়েছেন, পেলে নাকি এখনও বিশ্বকাপের ম্যাচ নিয়ে আলোচনা করছেন।

আর্থার অ্যারান্তেস দে নাসিমেন্তো গণমাধ্যমে বলেন, ফোনে পেলে বিশ্বকাপের ম্যাচগুলো নিয়ে যথেষ্ট আলোচনা করছেন। আমি দেখছি অনেকেই পেলের মৃত্যু নিয়ে শোক প্রকাশ করছে। এটা একদিন হবে, তবে এখনই নয়। পেলে সুস্থ হয়ে উঠছেন, কিছুদিনের মধ্যেই ঘরে ফিরবেন। ব্রাজিলের হাতে ষষ্ঠ শিরোপা জয় দেখতে দ্রুতই সুস্থ হয়ে উঠছেন তিনি।


আরো পড়ুন