• বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১২:০৩ পূর্বাহ্ন




গার্ডার দুর্ঘটনায় ব্যবস্থা নেবে বাংলাদেশ : চীনা রাষ্ট্রদূত

/ ২২ বার পঠিত
আপডেট: সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২

রাজধানীর উত্তরায় নির্মাণাধীন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের গার্ডার ছিটকে প্রাইভেটকারের ওপর পড়ে পাঁচজন নিহতের ঘটনায় দোষীদের বিরুদ্ধে বাংলাদেশ সরকার ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন চীনের বিদায়ী রাষ্ট্রদূত লি জি মিং। সোমবার (৫ ডিসেম্বর) পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন তিনি।
চীনা রাষ্ট্রদূত জানিয়েছেন, যারা ওই ঘটনার সঙ্গে জড়িত, যাদের অবহেলায় এ দুর্ঘটনা ঘটেছিল তাদের অবশ্যই বিচার হওয়া উচিত। এ বিষয়ে যথাযথ পদক্ষেপ নেবে বাংলাদেশ। কারণ, ঘটনাটি বাংলাদেশে ঘটেছে। তবে এ দুর্ঘটনা থেকে আমাদের শিক্ষা নিতে হবে, যাতে ভবিষ্যতে এমন দুর্ঘটনা আর না ঘটে।

বাংলাদেশে ভালো সময় পার করেছেন উল্লেখ করে তিনি বলেন, আমি বাংলাদেশে চীনের রাষ্ট্রদূত হিসেবে ৩ বছর ৪ মাস দায়িত্ব পালন করলাম। এটি একটি অন্যরকম অভিজ্ঞতা। বাংলাদেশর মানুষ অনেক আন্তরিক। চীন বাংলাদেশের উন্নয়নমূলক কাজের সঙ্গে ছিল এবং ভবিষ্যতেও থাকবে।

উল্লেখ্য, গত ১৫ আগস্ট রাজধানীর উত্তরার জসিমউদ্দিন রোডে উত্তরা ৩ নম্বর সেক্টরের প্যারাডাইস টাওয়ারের সামনে নির্মাণাধীন বিআরটি প্রকল্পের গার্ডার ছিটকে প্রাইভেটকারের ওপর পড়ে। শিশুসহ একই পরিবারের পাঁচজন নিহত হন।এ ঘটনায় উত্তরা পশ্চিম থানায় নিহত ফাহিমা আক্তার ও ঝরনা আক্তারের ভাই আফরান মণ্ডল বাবু ‘চায়না গ্যাঝুবা গ্রুপ করপোরেশনের (সিজিজিসি)’ বিরুদ্ধে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে মামলা করেন।





আরো পড়ুন