• মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১১:১৬ অপরাহ্ন




সারাদেশে পুলিশের বিশেষ অভিযানে ১৩১৯ জন গ্রেপ্তার

/ ৩৬ বার পঠিত
আপডেট: সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২

সারাদেশে গত ২৪ ঘণ্টায় পুলিশের বিশেষ অভিযানে এক হাজার ৩১৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারদের বিরুদ্ধে ৪০৫টি মামলা দায়ের করা হয়েছে। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। সোমবার (৫ ডিসেম্বর) রাতে পুলিশ সদরদপ্তরের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া অ্যান্ড পিআর) মো. মনজুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।


গত ১ ডিসেম্বের থেকে এ বিশেষ অভিযান পরিচালনা করছে পুলিশ। এরই ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় সারাদেশে দুই হাজার ২২৪টি অভিযানে এক হাজার ৩১৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে, গত ২০ নভেম্বর রাজধানীর আদালত প্রাঙ্গণ থেকে দুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার প্রেক্ষাপট বিবেচনা ও মহান বিজয় দিবস, বড়দিন এবং থার্টি ফাস্ট নাইট উদযাপন নিরাপদ ও নির্বিঘ্ন করতে পুলিশের চলমান অভিযানের পাশাপাশি বিশেষ অভিযান পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়। গত ২৯ নভেম্বর এক আদেশে দেশের সব পুলিশ ইউনিটের প্রধান ও সব জেলার পুলিশ সুপারদের ১ থেকে ১৫ ডিসেম্বর বিশেষ অভিযান পরিচালনার নির্দেশ দেয় পুলিশ সদরদপ্তর।

এতে বলা হয়, অন্যান্য স্থানের পাশাপাশি আবাসিক হোটেল, মেস, হোস্টেল, বিভিন্ন প্রতিষ্ঠান, কমিউনিটি সেন্টারসহ অপরাধীদের লুকিয়ে থাকার সম্ভাব্য স্থানগুলোতে কার্যকর অভিযান পরিচালনা করতে হবে। অভিযানে জঙ্গি, সন্ত্রাসী, মাদকসেবী ও কারবারি, অবৈধ অস্ত্রধারী, পরোয়ানাভুক্ত আসামি গ্রেপ্তার, মাদক ও অবৈধ অস্ত্র উদ্ধার করতে হবে।





আরো পড়ুন