• বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০১ অপরাহ্ন




সাভারের প্রায় উচ্চ বিদ্যালয়েই এসএসসি পরিক্ষার বোর্ড ফি অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ!

/ ১৮৭ বার পঠিত
আপডেট: রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯

সাভারের প্রায় উচ্চ বিদ্যালয়েই এসএসসি পরিক্ষার বোর্ড ফির অতিরিক্ত টাকা আদায় করার অভিযোগ পাওয়া গেছে স্কুল কতৃপক্ষের বিরুদ্ধে। তারা সাড়ে ৮ থেকে ৯ হাজার টাকা নিয়েছে অভিভাবকের নিকট থেকে।

খোজঁ নিয়ে জানা যায়, সাভার রাজাসন ঘাসমহল হাজী হাতেম আলী উচ্চ বিদ্যালয় বোর্ড ফি বাবদ নিয়েছে ৮৫০০ টাকা, বনগাও ইউনিয়ন ১নং ওয়ার্ড গোপের বাগ আম্বিয়া খাতুন আদর্শ বিদ্যালয় ৯০০০, সাভার পৌরসভার ২নং ওয়ার্ড সাভার নিউ মডেল পাবলিক স্কুল ও কলেজ অতিরিক্ত ফি টাকা আদায় করেছে।

এব্যাপারে গোপের বাগ আম্বিয়া খাতুন আদর্শ বিদ্যালয়ের প্রদান শিক্ষিকা পেয়ারা বেগমের কাছে সাংবাদিক পরিচয়ে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, এসব প্রশ্নের উত্তর আমি আপনাকে দিতে বাধ্য নই। আমি সরকারের কাছে জবাবদিহিতা করবো।

এদিকে এক শিক্ষার্থীর অভিভাবক জানায়, আমিতো মুর্খ, লেখা পড়া জানিনা। তিনি বলেন, আমি রাজমিস্ত্রির কাজ করে অনেক কষ্ট করে ৯ হাজার টাকা দিয়েছি। যাতে আমার মেয়ে ভালভাবে লেখা পরিক্ষা দিতে পারে। আসল ফি কত তা আগে জানতেন না তিনি। পরে জানতে পেরে স্থানীয় ইউপি সদস্যের কাছে অভিযোগ জানাবেন বলে জানান তিনি।

অন্যদিকে দুটি স্কুলের প্রধান শিক্ষিকা হিসাবে শিক্ষকতা করছেন বলে অভিযোগ পাওয়া গেছে পেয়ারা বেগমের বিরুদ্ধে। যা আইন বহির্ভূত।
সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক জানান গত বছর অতিরিক্ত ফি আদায়ের বিরুদ্ধে তারা কাজ করেছেন।ছাত্র ছাত্রী পাশে থেকে শুধু সরকারী ফি অনুযায়ী বিভিন্ন স্কুলে গিয়ে ফরম ফিলাপের ব্যবস্থায় সহযোগীতা করেছেন। এ বছরও তারা একইভাবে সহযোগীতা করবে।

সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মঞ্জুরুল আলম রাজীব বলেন, অতিরিক্ত ফি আদায়কারী স্কুল গুলির বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহন করা হবে।

এসএসসি পরিক্ষার ফি অতিরিক্ত আদায়ের
বিষয়টি খতিয়ে দেখবেন বলে জানিয়েছে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার।
এব্যাপারে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান বলেন অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ গুলি খতিয়ে দেখে অভিযান পরিচালনা করা হবে।





আরো পড়ুন