• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন

যে কারনে আ’লীগে অনুপ্রবেশকারী ব্যক্তিরা কমিটিতে পদ পাবে না : হানিফ

/ ৩৭৬ বার পঠিত
আপডেট: রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯

অনলাইন ডেস্ক::- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ বলেছেন, দলে টানা ১১ বছর ক্ষমতায় থাকার সুযোগ নিয়ে অনেকে দলে যোগ দিয়েছেন। কিন্তু নির্দেশনা ছিল, যাদের বিরুদ্ধে নাশকতা, মাদক ও যুদ্ধপরাধীসহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডের সঙ্গে জড়িতদের দলে নেওয়া যাবে না। কিন্তু দলের ভেতরে এমন কিছু ব্যক্তি অনুপ্রবেশ করেছেন। কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী অনুপ্রবেশকারী ব্যক্তিরা কমিটিতে যাতে কোনোভাবে পদ না পেতে পারেন তার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১২ নভেম্বর) বেলা ১১টায় কুষ্টিয়া ইসলামীয়া কলেজ মাঠে আয়োজিত কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগদানের আগে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, তৃণমূল থেকে শুরু করে কেন্দ্রীয় পর্যায় পর্যন্ত দলের বিভিন্ন জায়গায় যে দু’একজন বিতর্কিত ব্যক্তি অনুপ্রবেশ করেছিলেন তাদের অপসারণ করা হবে। পাশাপাশি দলের যেসব নেতাকর্মী দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন তাদেরও নতুন কমিটিগুলোর পদ থেকে সরানো হবে।

এসময় ‘সকল দেশপ্রেমিক সংগঠন একসঙ্গে ঐক্যবদ্ধ হয়ে এই সরকারের পতন ঘটাতে হবে’ বিএনপি নেতা আমির মাহমুদ খসরু মাহমুদ চৌধুরীর এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে হানিফ বলেন, যারা স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছিল, যারা গণহত্যা চালিয়েছিল, মুক্তিকামী মানুষকে হত্যা করেছিল, ঘর জ্বালিয়েছিল, মা-বোনদের সম্ভ্রমহানী করেছিল, সেসব বিতর্কিত ব্যক্তিরা যদি তাদের কাছে দেশপ্রেমিক হয় তবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এদেশের জনগণই যথেষ্ট।


আরো পড়ুন