• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন

হরিপুরে নদীতে ডুবে প্রাণ গেল অবুঝ শিশুর

/ ৭১ বার পঠিত
আপডেট: শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২

জসীমউদ্দীন ইতি, হরিপুর ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ
ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ভাতুরিয়া গ্রামে উসমান গনি (৮) নামে এক শিশুর মৃত্যদেহ উদ্ধার করেছে এলাকাবাসী। জানা যায়, ৩ ডিসেম্বর শনিবার দুপুরে গ্যাস ভর্তি খেলনা মাছ আকৃতির বেলুন নিয়ে খেলা করতে ছিলেন উসমান, ও তার সহপাঠীরা এসময় একই গ্রামের কাউওয়ালের ছেলে আরিফ, খায়রুল ইসলামের ছেলে তাওহিদ ইসলাম নামে তিন শিশু।

এক পর্যায়ে খেলনা বেলুনটি হাত থেকে ছুটে গেলে অবুঝ শিশুরা বেলুনটির পিছু নেয়। পিছু ছুটতে ছুটতে পাশে থাকা কুলিক নদীতে চলে যায়, পরে নদীর পানিতে নেমে পড়ে। পানি গভীরতা বেশি থাকায় শিশু তিনটি পানিতে সামলে উঠতে পারি নি। সেই সময় এলাকার সমির উদ্দীন নামে একজন দেখতে পেয়ে দ্রুত পানিতে নেমে শিশুদের কে উদ্ধার করে নদীর পাহাড়ে নিয়ে আসে।

আরিফ ও তাওহিদ নামের শিশু দুজন বেঁচে গেলেও উসমানের মৃত্যু হয় ঘটনার স্থালে। তারপরও তিনজন শিশুকেই হাসপাতালে নিয়ে গেলে ডিইউটিরত ডাক্তার উসমান গনিকে মৃত ঘোষণা করেন। আর বাকি আরিফ ও তাওহিদ কে চিকিৎসার জন্য ভর্তি করা হয় এবং শিশু দুজন এখন রানীশংকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। এদিকে ছেলেকে মৃত অবস্থায় দেখে শিশুটির পরিবারের লোকজন গভীরভাবে শোক যাপন করতেছে। ঘটনার স্থলে হরিপুর থানা থেকে পুলিশ তদন্ত করে নিয়ে যায়।

শিশুটি দাফন কাফন সম্পন্ন করার দাবি জানিয়েছেন শোকাবহ পরিবারের লোকজন। পরে হরিপুর থানা পুলিশ মৃত উসমানের দাফন কাফন সম্পন্ন করার অনুমতি দেন। এবিষয়ে ভাতুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাজাহান সরকার ঘটনার সততা স্বীকার করেছেন, এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোকপ্রকাশ করেন।


আরো পড়ুন