• সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ১২:২৪ পূর্বাহ্ন

আর্ন্তজাতিক খ্যাতি সম্পন্ন চিত্রশিল্পী এসএম সুলতানের পালিত কন্যা নিহার বালার মৃত্যু

/ ৩০ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২

নড়াইল প্রতিনিধি:
নড়াইলে আর্ন্তজাতিক খ্যাতি সম্পন্ন চিত্রশিল্পী এসএম সুলতানের পালিত কন্যা নিহার বালা পরলোক গমণ করেছেন। বার্ধক্য ও অসুস্থ্যতাজণিত কারনে বুধবার (৩০ নভেম্বর) বেলা পৌনে তিনটার দিকে মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৯৫ বছর। নিহার বালার জীবদ্দশায় দুটি কন্যা ও আপন ভাই দুলাল পরলোক গমণ করেন। তিনি নাতী নয়ন বৈদ্যের কাছে বসবাস করতেন।


সম্মিলিত সাংস্কৃতিক জোট নড়াইল জেলা শাখার সাধারণ সম্পাদক শরফুল আলম লিটু জানান, দুপুর আড়াইটার দিকে নিহারবালা বার্ধক্য ও অসুস্থ্যতাজণিত কারনে ভীষণভাবে অসুস্থ্য হয়ে পড়েন। পরে তাকে দ্রুত নড়াইল সদর হাসপাতালে নেয়া হয়। জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নড়াইল প্রতিনিধি জানান নিহার বালা ছিলেন চিত্রশিল্পী এসএম সুলতানের পালিত কন্যা। চির কুমার এসএম সুলতানকে মৃত্যুর আগ পর্যন্ত দেখাশোনা করেছেন।

শিল্পী সুলতানের মৃত্যুর পরসুলতান কমপ্লেক্সের পাশেই নিহারবালাকে বসবাসের জন্য সরকারীভাবে জমি কিনে ঘর নির্মাণ করে দেয়া হয়। সেখানেই দুই মেয়েকে নিয়ে বসবাস করতেন। বেশ কয়েক বছর হলো তার দুটি মেয়ে মারা যান। এরপর নাতি নয়ন বৈদ্য নিহারবালার দেখাশোনা করতেন।

এদিকে নিহারবালার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ মানুষের মাঝে। নিহারবালার মৃত্যুতে সাংস্কৃতিকপ্রেমী ও সুলতান ভক্তদের মাঝে শোকের ছায়া নেমে আসেন। বিভিন্ন শ্রেণীপেশার মানুষ শেষ বিদায় জানাতে ছুটে যান নিহার বালার বাসায়। রাতেই নিহার বালার ভাই দুলাল চন্দ্র সাহার সমাধির পাশেই তাকে সমাহিত করা হয়।


আরো পড়ুন