• সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ১২:২১ পূর্বাহ্ন

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ১ মিনিট গাছে ঝুলে ছিল ব্রাজিল সমর্থক

/ ২৫ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২

কুষ্টিয়ার কুমারখালি উপজেলার পিতম্বরবসী গ্রামে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে রতন আলী শেখ মিঠু (১৪) নামে এক মাদ্রাসাছাত্রের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

কুমারখালী থানার ওসি মোহসিন হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, কাঁচা বাঁশের মাথায় ব্রাজিলের পতাকা লাগিয়ে গাছের সঙ্গে টাঙানোর চেষ্টা করছিলেন ওই কিশোর।

পরে বাঁশের সঙ্গে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সে নিচে পড়ে যায়।
স্থানীয়রা জানান, ব্রাজিল ফুটবল দলের সমর্থক ছিলেন রতন আলী শেখ মিঠু। বাড়ির ভেতরে ব্রাজিলের পতাকা টাঙানোর সময় বিদ্যুতায়িত হয়ে পড়ে যায় সে। পরে স্বজনরা উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

মিঠুর বড় ভাই মো. আকাশ আলী জানান, আমার ছোট ভাই শানদিয়ারা দাখিল মাদ্রাসায় নবম শ্রেণিতে পড়তো। আজ তার আরবী পরীক্ষা ছিল। পরীক্ষা দিয়ে এসে ব্রাজিলের পতাকা কাঁঠাল গাছ থেকে সুপারি গাছে টাঙানোর জন্য গাছে ওঠে। তার হাতে থাকা কাঁচা বাঁশ বিদ্যুতের মেইন লাইনের উপর পড়ে গেলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রায় ১ মিনিট গাছে ঝুলে ছিল। তারপর নিচে পড়ে গেলে বাড়ির অন্য সবাই চিৎকার করে। পরে রতনকে উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের চাচা জাহিদুল ইসলাম জানান, আজ দুপুর আনুমানিক ২টার দিকে আমার ভাতিজা আমাদের বাড়িতে কাঁঠাল গাছ থেকে খুলে পতাকা সুপারি গাছে টানাতে যায়। এসময় বিদ্যুৎ শক খেয়ে মাটিতে লুটিয়ে পড়ে।

কিশোর মিঠু শানদিয়ারা দাখিল মাদ্রাসার নবম শ্রেণির ছাত্র ছিল। সে কুমারখালি উপজেলার পিতম্বরবসী গ্রামের মো. শহীদুল ইসলামের ছোট ছেলে।


আরো পড়ুন