• সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ১২:০২ পূর্বাহ্ন

ব্যর্থতার দায় কোচের ওপর চাপালেন কাভানি!

/ ৩০ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২

দলে আছেন লুইস সুয়ারেজ, এডিনসন কাভানির মতো অভিজ্ঞ ফুটবলার। আছে সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার ডারউইন নুনিয়েজ এবং ফেদে ভালবের্দে। এমন খেলোয়াড় নিয়ে কাতারে ভালো কিছুর প্রত্যাশায় ছিল উরুগুয়ে। অথচ দলটি এখন গ্রুপ পর্ব পেরোতে পারে কি-না, জেগেছে সেই শঙ্কা।

গতকাল পর্তুগালের কাছে হেরে উরুগুয়ে পৌঁছে গেছে খাঁদের কিনারায়। সুয়ারেজ-কাভানি-নুনিয়েজরা বিশ্বকাপে এখন পর্যন্ত কোনো গোল করতে পারেননি। তারা বাদ, পুরো উরুগুয়ে দলই কাতারে এখন পর্যন্ত পায়নি কোনো গোল। এক ড্র, এক হারের পর যেন তাই মেজাজ হারালেন কাভানি। এই তারকা স্ট্রাইকার ব্যর্থতার পেছনে সরাসরি কিছু না বলেও যেন দায় দিলেন কোচকে। পর্তুগালের কাছে হারের পর এর কারণ জানতে তাকে প্রশ্ন করা হলে, বিরক্তির সুরে তিনি তা কোচ ডিয়েগো আলোনসোর কাছ থেকে জেনে নিতে বলেন।

হতাশ কাভানি বলেছেন, আপনাকে সেটা আলোনসোর (কোচ) কাছ থেকে জেনে নিতে হবে। ট্যাকটিক্যালি কী হচ্ছে, তা সে ভালো বলতে পারবে। কোচকে খোঁচা দিলেও হারটা তিক্ত অনুভূতিই দিয়েছে কাভানিকে, এটা (হার) বেশ তিক্ত অনুভূতি। আমাদের আরও বেশি কিছু দেওয়ার সামর্থ্য আছে। বিশ্বকাপে পয়েন্ট হারালে বিষয়গুলো জটিল হয়ে যায়। বিষয়গুলোর আরও উন্নতি ঘটাতে হবে এবং ঠিক করতে হবে।

‘এইচ’ গ্রুপে উরুগুয়ের পরের ম্যাচ দক্ষিণ কোরিয়ার বিপক্ষে। এ ম্যাচে জয়ের বিকল্প কোনো পথ খোলা নেই লাতিন আমেরিকার দেশটির। নকআউট পর্বে উঠতে শুধু জয় নয়, পর্তুগাল-দক্ষিণ কোরিয়া ম্যাচের ফলের দিকেও চেয়ে থাকতে হবে উরুগুয়ে। কাভানিরা শেষ ম্যাচটা তাই ফাইনাল ভেবেই খেলবে, ‘এটা ফুটবল ম্যাচ।

এখানে কখনো পরিকল্পনাগুলো কাজে লাগবে, কখনো লাগবে না। খেলার মাঠে এমন অনেক কিছু ঘটে, যার কারণে ম্যাচ জেতা যায় না। আমরা যে ভুলগুলো করেছি, তা ঠিক করব। পরের ম্যাচ জেতার জন্য বিষয়গুলো আরও ভালো করার চেষ্টা করব। যেভাবে প্রস্তুতি নেওয়া প্রয়োজন, সেভাবেই প্রস্তুত হতে হবে। কারণ, এটা ফাইনালের মতো।


আরো পড়ুন