• সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩০ পূর্বাহ্ন

র‍্যাবের সার্জেন্ট পরিচয়ে প্রতারণার অভিযোগে ০১ জন ভুয়া র‍্যাব গ্রেফতার

/ ৩৬ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২

গতকাল ২৭ নভেম্বর ২০২২ খ্রিঃ তারিখ র‍্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকায় একটি অভিযান পরিচালনা করে ভুয়া র‍্যাবের সার্জেন্ট পরিচয়ে প্রতারণার অভিযোগে ০১ জন প্রতারককে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তির নাম মোঃ ইউসুফ (৪২), পিতা- মৃত মোকসেদ বেপারী, সাং- নীমতলী (বেপারী বাড়ী), থানা-সিরাজদীখান, জেলা- মুন্সিগঞ্জ। বর্তমান ঠিকানা সাং- কান্দাপাড়া, থানা- সিদ্ধিরগঞ্জ, জেলা- নারায়ণগঞ্জ বলে জানা যায়। এসময় তার নিকট থেকে ০১ মোবাইল ফোন ও নগদ- ৫১০/- (পাঁচশত দশ) টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত মোঃ ইউসুফ গত ১৬/১০/২০২২ খ্রিঃ তারিখ মোঃ সাদ্দাম (৩২) নামক এক ব্যক্তিকে র‌্যাবের পরিচয় দিয়ে যাত্রাবাড়ী থানাধীন শহীদ ফারুক রোড এলাকা হতে মোটরসাইকেল যোগে শনির আখড়ায় নিয়ে যায়। সেখানে নিয়ে গিয়ে সাদ্দাম’কে মামলা দেওয়ার ভয়সহ বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে তার নিকট ২০,০০০/- টাকা দাবী করে। অতঃপর সাদ্দাম ভয়ে তার আত্মীয়স্বজনদের নিকট মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করে ইউসুফ’কে ১০,০০০/- টাকা দিলে ইউসুফ সাদ্দাম’কে ছেড়ে দেয়।

এছাড়াও গ্রেফতারকৃত মোঃ ইউসুফ র‍্যাবের বিভিন্ন কর্মকর্তা পরিচয়ে সাধারণ মানুষকে ভয়ভীতি প্রদর্শন করে প্রতারণার মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নিত বলে জানা যায়।  গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।


আরো পড়ুন