• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে এ দেশে আর নির্বাচন হবে না: ওবায়দুল কাদের

/ ১০৩ বার পঠিত
আপডেট: সোমবার, ২৮ নভেম্বর, ২০২২

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মির্জা ফখরুল এখনো তত্ত্বাবধায়ক সরকারের খোয়াব দেখছেন। কিন্তু বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আর নির্বাচন হবে না। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। রোববার পিরোজপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলার কেন্দ্রীয় শহিদ মিনারে আয়োজিত সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হন তিনি।

মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ১৯ বার হত্যার চেষ্টা করে। গ্রেনেড হামলা করে তাকে হত্যাসহ আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল। আগুন সন্ত্রাস ও বোমাবাজি করে তারা অসংখ্য মানুষকে হত্যা করেছে। ১৯৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে তাদের হত্যার রাজনীতি শুরু হয়। সেই রক্তের দাগ এখনো এ দেশের মানুষ ভুলে যায়নি।

জাতীয় ও দলীয় পতাকা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু। বক্তা ছিলেন দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সিনিয়র সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. শাম্মী আহম্মেদ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, শিল্প ও বাণিজ্যিকবিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ. ম রেজাউল করিম, অ্যাডভোকেট আমিরুল ইসলাম এমপি, কেন্দ্রীয় সদস্য আনিসুর রহমান ও গোলাম কবীর রাব্বানী চিনু, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও পৌর মেয়র হাবিবুর রহমান মালেক প্রমুখ।

সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা একেএমএ আউয়াল। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক এমএ হাকিম হাওলাদার। সম্মেলন সকাল ১০টায় শুরু হওয়ার কথা থাকলেও শুরু হয় দুপুর ১২টায়।

আমির হোসেন আমু বলেন, শেখ হাসিনা ’৭১-এর রাজাকারদের বিচারের আওতায় এনে ফাঁসির কাষ্ঠে ঝুলিয়ে এ দেশকে কলঙ্কমুক্ত করেছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশের জনগণের উন্নয়নে কাজ করে চলেছেন। এখন আবার তাকে হত্যার ষড়যন্ত্র হচ্ছে। আমরা ঐক্যবদ্ধভাবে সব ষড়যন্ত্র মোকাবিলা করব।


আরো পড়ুন