• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন

ভবিষ্যতে গরুর লড়াই আয়োজন করব : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

/ ৬৭ বার পঠিত
আপডেট: রবিবার, ২৭ নভেম্বর, ২০২২

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ভবিষ্যতে বড় জায়গা পেলে আমরা গরুর লড়াই আয়োজন করব।

শনিবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর মোহাম্মদপুরে চট্টগ্রাম সমিতি-ঢাকা’র বার্ষিক মেলা ও মেজবানে বলী খেলার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, মেজবানের মতো বলী খেলাও চট্টগ্রামের কৃষ্টি ও সংস্কৃতির অংশ। ভবিষ্যতে বড় জায়গা পেলে আমরা গরুর লড়াইও আয়োজন করব। আমাদের কৃষ্টি-সংস্কৃতি-ঐতিহ্যগুলো নতুন প্রজন্মের জানা প্রয়োজন এবং সে জন্যই ঢাকায় জব্বারের বলী খেলা আয়োজন করা হয়েছে।

হাছান মাহমুদ বক্তৃতায় চাটগাঁইয়া ভাষায় তার মেজবানপ্রীতি তুলে ধরে বলেন, আই সারা বছর মেজবানের লাই অপেক্ষা করি। আইজ তেমন কিছু ন খাই। চাটগাঁয় বঙ্গবন্ধু টানেলের ভৌতকর্ম সমাপ্তিতে প্রধানমন্ত্রীর অনুষ্ঠান শেষের নাশতাও ন খাই এই মেজবানের লাই।

তথ্যমন্ত্রী বলেন, ব্রিটিশবিরোধী আন্দোলনকে জোরদার করতে আব্দুল জব্বার সওদাগর চট্টগ্রামে বলী খেলা চালু করেন। তখন থেকে এই জব্বারের বলী খেলা চট্টগ্রামের ইতিহাসের অংশ হিসেবে প্রসিদ্ধ। এবারও মেজবানের পাশাপাশি বলী খেলা আয়োজন করায় সমিতিকে ধন্যবাদ জানান এবং দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত বলীদেরও ধন্যবাদ জানান। পরে মন্ত্রী বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।
চট্টগ্রাম সমিতি-ঢাকা’র সভাপতি জয়নুল আবেদীন জামালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন হিরোর সঞ্চালনায় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমেদ কায়কাউস, পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন এবং চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


আরো পড়ুন