• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৭:৩০ পূর্বাহ্ন




আগামী ম্যাচগুলোতে পরিস্থিতি বদলের প্রতিশ্রুতি মেসির

/ ১৬ বার পঠিত
আপডেট: বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
মেসি

কাতারের মাটিতে অনুষ্ঠেয় ফুটবল বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেই সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে গেছে আর্জেন্টিনা। যার ফলে নিজের শেষ বিশ্বকাপ খেলতে নেমে শিরোপার স্বপ্নযাত্রার শুরুতেই বিরাট ধাক্কা খেয়েছেন লিওনেল মেসির দল। যদিও এই হারেই বিশ্বকাপ শেষ হয়ে যায়নি লে আলবিলেস্তেদের। তবে নকআউট রাউন্ডে উঠতে হলে পরের দুই ম্যাচে জিততেই হবে কোচ লিওনেল স্কালোনির দল।

মঙ্গলবার (২২ নভেম্বর) কাতারের লুসাইল স্টেডিয়ামে সৌদি আরবের বিপক্ষে শুরুটা স্বপ্নের মতোই হয়েছিল আর্জেন্টিনার। ম্যাচের ১০তম মিনিটেই পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন মেসি। তবে শেষ পর্যন্ত সেই লিড ধরে রাখতে পারেনি আর্জেন্টাইনরা। মাত্র ৫ মিনিটের ব্যবধানে শেষ পর্যন্ত হারতে হয়েছে ১-২ গোলে।

তাই তো ম্যাচ শেষে একরাশ হতাশা নিয়ে মাঠ ছেড়েছেন মেসি। পরে সাংবাদিকদের সামনে সেই হতাশার কথা জানিয়েও দিয়েছেন তিনি। আপাতত হারের ক্ষত ভুলতে না পারলেও এই ম্যাচ থেকে শিক্ষা নিয়ে পরের ম্যাচগুলোতে পরিস্থিতি বদলে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা।

মেসি বলছেন, জানি অনেক মানুষ আমাদের ওপর ভরসা করেন। শুধু আমি বা দল নয়, এটা সব সমর্থকের কাছে বিরাট একটা ধাক্কা। কখনও ভাবতে পারিনি হেরে যাব।

আর্জেন্টাইন সমর্থকদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, একটা কথা বলতে পারি, সমর্থকদের মিথ্যা বলে এখানে আসিনি আমরা। আগেও অনেক ম্যাচ খেলেছি, আজও খুব একটা খারাপ খেলিনি আমরা। আশা করি এই হার থেকে শিক্ষা নিয়ে সামনের দিকে এগিয়ে যাব। ঐক্যবদ্ধ হওয়ার এটাই সেরা সময়। এই হার আশা করিনি ঠিকই; কিন্তু গোটা পরিস্থিতি বদলে দেওয়ার ক্ষমতা আমাদের হাতেই রয়েছে।





আরো পড়ুন