• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৭:০৯ অপরাহ্ন




বাংলাদেশ জলসীমায় ঢুকে বিজিপির গুলি, জেলে আহত

/ ১৫ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২
বাংলাদেশ জলসীমায় ঢুকে বিজিপির গুলি, জেলে আহত

কক্সবাজারের টেকনাফে নাফ নদীর বাংলাদেশ জলসীমায় ঢুকে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) গুলিতে মোহাম্মদ কাসেম (৩৮) নামে এক বাংলাদেশি জেলে গুলিবিদ্ধ হয়েছেন। গুলিবিদ্ধ জেলে মোহাম্মদ কাসেম টেকনাফ পৌরসভার নাইট্যং এলাকার মৃত মনো মিয়ার ছেলে।

সোমবার (২১ অক্টোবর) বিকেলে সীমান্তের টেকনাফের শাহপরীর দ্বীপের গোলাচর এলাকায় এ ঘটনা ঘটে। টেকনাফ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দিল মোহাম্মদ বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলেদের বরাত দিয়ে তিনি জানান, সকালে স্থানীয় জেলে জাহেদ হোসেন, মো. আনোয়ার, রহমত উল্লাহ ও মোহাম্মদ কাসেম নৌকা নিয়ে সাগরে মাছ ধরতে যান। মাছ ধরা শেষে একই দিন বিকেলে ফেরত আসার সময় হঠাৎ করে বিজিপির একটি দল বাংলাদেশ জলসীমায় ঢুকে গুলি ছোড়ে। এ সময় মোহাম্মদ কাসেম গুলিবিদ্ধ হন। পরে দ্রুত মাঝি তাকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। চিকিৎসক অবস্থা বেগতিক দেখে উন্নত চিকিৎসার জন্য তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠান।

বিষয়টি স্বীকার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক খানে আলম জানান, বিকেলে দুই পা রক্তাক্ত অবস্থায় এক ব্যক্তিকে হাসপাতালে নিয়ে আসা হয়। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজারে পাঠানো হয়েছে।

এ বিষয়ে টেকনাফ মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হালিম বলেন, একজন জেলে গুলিবিদ্ধ খবর হওয়ার খবর শুনেছি। কিন্তু এখন পর্যন্ত আমাদের কাছে কোনও লিখিত অভিযোগ আসেনি।





আরো পড়ুন