• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:৩৬ অপরাহ্ন

সরকার পুরোনো কায়দায় গায়েবি মামলা দিচ্ছে : মির্জা ফখরুল

/ ১০২ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ভীতসন্ত্রস্ত হয়ে সরকার আবারও পুরনো কায়দায় হয়রানিমূলক ও গায়েবি মামলা দিচ্ছে।

সোমবার (২১ নভেম্বর) বিকেলে শুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের কোনো ম্যান্ডেট নেই জানিয়ে মির্জা ফখরুল বলেন, সরকার বিএনপির সমাবেশ দেখে ভীত হয়ে এখন আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে গোটা দেশে ত্রাসের রাজত্ব সৃষ্টি করছে। জনগণ তাদের বিরুদ্ধে জেগে উঠতে শুরু করেছে। এখন বিনা কারণে রাতের বেলা অভিযান চালিয়ে নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। বিএনপির সমাবেশে যেন লোকসমাগম কম হয়, এ জন্য সরকার মিথ্যা মামলা দিতে শুরু করেছে।

বিএনপি মহাসচিব বলেন, গত ২২ আগস্ট থেকে ২১ নভেম্বর পর্যন্ত সারা দেশে বিএনপি নেতাকর্মীদের নামে ৯৬টি মামলা হয়েছে। মামলায় ৪৪৫ জনকে গ্রেপ্তার ও ৪ হাজার ৪১২ জনকে এজাহারভুক্ত আসামি করা হয়েছে। এ ছাড়া ১০ হাজার ৬৬৪ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। আগামী ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশকে বাধাগ্রস্ত করতে ইতোমধ্যে ঢাকা মহানগরী উত্তরে পাঁচ মামলায় ৬২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। দক্ষিণের ২৪৫ জনের নামে ১০টি মামলা হয়েছে।

তিনি বলেন, যে সব জায়গায় বিভাগীয় সমাবেশ হয়েছে সেখানে মামলা করেছে সরকার। এখন বাকি সমাবেশগুলো যাতে সফল না হয় সে জন্য নতুন নতুন মামলা দেওয়া হচ্ছে। আমাদের নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে। মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করা হচ্ছে। সাতটি বিভাগীয় সমাবেশ সফল হয়েছে। সামনের সব আন্দোলন জনগণকে সঙ্গে নিয়ে সফল করে এই সরকারকে বিদায় করা হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, সদস্য সচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ঢাকা উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু প্রমুখ।


আরো পড়ুন