• সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৭:২৫ পূর্বাহ্ন




বিআরটিসির সেবা আরও জনবান্ধব করতে হবে

/ ১৯ বার পঠিত
আপডেট: রবিবার, ২০ নভেম্বর, ২০২২
বিআরটিসি

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী বলেছেন, বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) সেবাকে আরও জনবান্ধব করতে হবে। তিনি সংশ্লিষ্টদের এ বিষয়ে সচেতন হওয়ার নির্দেশ দিয়েছেন। শনিবার (১৯ নভেম্বর) বিআরটিসির প্রধান কার্যালয়ে ‘বদলে যাচ্ছে বিআরটিসি’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন।

এ বি এম আমিন উল্লাহ নুরী বলেন, বিআরটিসির বহরে নতুন গাড়ি যুক্ত হয়নি। তবে সচল গাড়ির সংখ্যা বৃদ্ধি এবং বিআরটিসির আয় উল্লেখযোগ্য পরিমাণে বেড়েছে। যা প্রশংসার দাবি রাখে। অনুষ্ঠানে বিআরটিসির চেয়ারম্যান স্বাগত বক্তব্যে বলেন, বিআরটিসিকে একটি আধুনিক সুযোগ সুবিধা সংবলিত মানসম্মত প্রতিষ্ঠানে পরিণত করতে সবাইকে একযোগে কাজ করতে হবে।

মতবিনিময় সভায় বিআরটিসিকে লোকসানি প্রতিষ্ঠান থেকে লাভজনক প্রতিষ্ঠান হওয়ার বিভিন্ন তথ্যচিত্র তুলে ধরেন প্রতিষ্ঠানটির জেনারেল ম্যানেজার (হিসাব) মো. আমজাদ হোসেন। বুয়েটের দুর্ঘটনা গবেষণা ইন্সটিটিউটের সহকারী অধ্যাপক সাইফুন নেওয়াজ ‘বদলে যাচ্ছে বিআরটিসি’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী ও সাংবাদিক মো. তৌফিকুল ইসলাম উপস্থাপিত মূল প্রবন্ধের ওপর বক্তব্য রাখেন। বিআরটিসির চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. তাজুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন ড্রাইভার্স ট্রেনিং সেন্টারের (ডিটিসি) চেয়ারম্যান নূর নবী শিমু, সাংবাদিক লতিফুল বারী হামিম, ডি কস্তা ও রুবেল শিকদার।

এ সময় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) নির্বাহী পরিচালক, মন্ত্রণালয় ও বিআরটিসির ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সাংবাদিক, শ্রমিকনেতা এবং স্টেকহোল্ডাররা উপস্থিত ছিলেন।





আরো পড়ুন