• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন

বাংলাদেশ থেকে কর্মী নি‌তে বাহরাইন‌কে পররাষ্ট্রমন্ত্রীর অনুরোধ

/ ১১৫ বার পঠিত
আপডেট: শনিবার, ১৯ নভেম্বর, ২০২২

দক্ষ ও আধা-দক্ষ কর্মী নি‌তে বাহরাইন‌কে অনুরোধ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। শুক্রবার (১৮ নভেম্বর) মানামায় বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল লতিফ বিন রশিদ আল-জায়ানির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ অনুরোধ ক‌রেন।

বৈঠকে বিপুল সংখ্যক বাংলাদেশিদের কর্মসংস্থানের জন্য বাহরাইনের সরকারকে ধন্যবাদ জানান একই সঙ্গে মানামায় বাংলাদেশ কমিউনিটি স্কুলের জন্যেও বাহরাইন সরকারের সহযোগিতা পাওয়ায় ধন্যবাদ জানান ড. মোমেন। অপরদিকে বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী আন্তর্জাতিক ফোরামে একে অপরের প্রার্থীদের পারস্পরিক সমর্থনের জন্য বাংলাদেশ সরকারের প্রশংসা করেন।

দূতাবাস ভবন নির্মাণের জন্য দুই পররাষ্ট্রমন্ত্রী নিজ দেশের জমি বিনিময়ের বিষয়ে আলোচনা করেন। এসময় ড. মোমেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন সম্পর্কে উপস্থিত সকলকে অবহিত করেন।

উভয় মন্ত্রী কোভিড মহামারির কারণে আটকে পড়া প্রবাসী, তাদের পরিবারের সদস্য এবং পর্যটকদের জন্য ভিসা সহজ করাসহ বাণিজ্য, বিনিয়োগ, অর্থনীতি, সংস্কৃতি ও পর্যটন কেন্দ্রিক সহযোগিতা জোরদারের বিষয়ে বিশদ আলোচনা করেন।

ড. মোমেন বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালে তিনি তা সাদরে গ্রহণ করেন। বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রীর আমন্ত্রণে ড. মোমেন বর্তমানে দেশটি সফরে রয়েছেন।

বৈঠকে উপস্থিত ছিলেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস, বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম।


আরো পড়ুন