• বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:১১ পূর্বাহ্ন

কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে দেড়কোটি টাকার নিয়োগ বাণিজ্যের অভিযোগ

/ ৮৯ বার পঠিত
আপডেট: শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২

আব্দাহিয়ুর রহমান আপেলঃ

বিস্তারিত :কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কাশিপুর ডিগ্রি মহাবিদ্যালয় গোপনে কমিটি গঠন করে ১০ পদে দেড় কোটি টাকার নিয়োগ-বাণিজ্যের অভিযোগ উঠেছে। এ নিয়োগ স্থগিত চেয়ে আদালতে মামলা দায়ের হয়েছে। কিন্তু আদালতের আইনকে তোয়াক্কা না করে শুক্রবার ( ১১নভেম্বর) ১০ পদে নিয়োগ বাণিজ্য সম্পন্ন করা হয়েছে ।

অভিযোগ সূত্রে জানা যায় গত ৬/৬/২০২১ ইং শিক্ষা বোর্ড করতে তিন মাস পূর্বে কমিটি গঠনের লক্ষ্যে সকল প্রস্তুতির জন্য পত্র পূরণ করলেও নিয়োগ-বাণিজ্যের জন্য তড়িঘড়ি করে সুচতুর অধ্যক্ষ গত ১৩/০৯/২০২২ ইং একই পরিবারের চাচা ও দুই ভাতিজার নাম সহ কমিটি গোপনে অনুমোদন করে ৩/৯/২০২২ ইং জাতীয় ও স্থানীয় পত্রিকায় ১০ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন। ওই সব পদে দেড় কোটি টাকার নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল বারী খন্দকার এর বিরুদ্ধে।

এ নিয়োগ পরীক্ষা স্থগিতাদেশ চেয়ে ৯ নভেম্বর মামলা করেন এলাকার কামাল হোসেন। আদালত মামলাটি আমলে নিয়ে অধ্যক্ষ কে কারণ দর্শানোর নোটিশ দিয়ে ২৪ ঘন্টার মধ্যে আদালতে জবাব দেয়ার নির্দেশ দেন। কিন্তু দুর্নীতিবাজ অধ্যক্ষ জবাব না দিয়েই শুক্রবার (১১ নভেম্বর) নিয়োগের সব কার্যক্রম সম্পন্ন করেন। বিতর্কিত এই কমিটি ও নিয়োগ নিয়ে ব্যাপক সমালোচনার ঝড় বইছে। উক্ত কলেজের সাবেক সদস্য সহ এলাকাবাসীর জানান সূর্যোদুর ও দুর্নীতিবাজ অধ্যক্ষ কমিটির সবাইকে ধোকা দিয়ে নিজেই ১০ পদে মোটা অংকের টাকা নিয়ে নিয়োগ সম্পন্ন করেছেন।

এলাকাবাসী গোপন কমিটি বাতিল ও নিয়োগ বাতিলের জোর দাবি জানিয়েছেন। এ বিষয়ে অধ্যাক্ষ আ: বারী খন্দকারের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। এমনকি তার মোবাইলে সাংবাদিকের পরিচয় দিয়ে কথা বলার জন্য অনুরোধ করে এসএমএস দেওয়া হলেও তিনি কোন প্রতিত্তোর দেননি।


আরো পড়ুন