• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন

একমাসে নিবন্ধন না দিলে ইসি কার্যালয় ঘেরাও: নুরুল হক নুর

/ ৭১ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২

গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর বলেছেন, রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন নিতে নির্বাচন কমিশনে (ইসি) করা আবেদনের নিষ্পত্তি আগামী এক মাসের মধ্যে না হলে আবেদনকারী দলসমূহকে নিয়ে ইসি কার্যালয় ঘেরাও করা হবে। আমরা ইসির শর্ত মেনে আবেদন করেছি, আমরা অবশ্যই নিবন্ধন পাব। কারণ, তাদের শর্তের চেয়ে বেশি কাগজপত্র জমা দিয়েছি।
বুধবার (১৬ নভেম্বর) গণঅধিকার পরিষদের উদ্যোগে আয়োজিত ‘রাজনৈতিক দল নিবন্ধনের কালো আইন বাতিল ও সুষ্ঠু নির্বাচনে নির্বাচনকালীন সরকার ব্যবস্থা’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে এসব কথা বলেন তিনি।

বর্তমান সরকারকে অবৈধ সরকার আখ্যা দিয়ে তিনি বলেন, পদত্যাগের দাবিতে যে কারও সঙ্গে আন্দোলন করতে আমরা প্রস্তুত। এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তা ’১৮ সালে প্রমাণ হয়েছে।

নুরুল হক নুর বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা ’১৮ সালে দেওয়া কথা রাখেননি। তাকে আর বিশ্বাস করা যাবে না। আমরা এই সরকারের পদত্যাগের পর অন্তর্বর্তীকালীন সরকার গঠনের প্রস্তাব দেব। সেখানে কোনো রাজনৈতিক দলের কেউ থাকতে পারবে না এবং অন্তর্বর্তীকালীন সরকারের কেউ আগামীতে পরপর দুই নির্বাচনে অংশ নিতে পারবে না।

দেশের অর্থনৈতিক অবস্থা ভয়াবহ উল্লেখ করে তিনি বলেন, মানুষ খাবার কিনতে পারছে না। ব্যবসায়ীরা এলসি খুলতে পারছে না। এই অবস্থা আরও খারাপ হবে। অনেক শিল্প প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাবে। অনেকেই চাকরি হারিয়ে বেকার হয়ে হবে।

এসময় গোলটেবিল বৈঠকে উপস্থিত ছিলেন, গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁন, রাষ্ট্রবিজ্ঞানী দিলারা চৌধুরী, গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, আবু হানিফ, মেজর মশিউজ্জামান, ড. মালেক ফরাজী, শহিদুল ইসলাম ফাহিম, শাকিলউজ্জামান, অধ্যাপক মাহবুবুর রহমান, সহকারী আহ্বায়ক খায়রুল কবীর, যুগ্ম সদস্যসচিব আতাউল্লাহসহ অনেকে।


আরো পড়ুন