• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন

আত্মসমর্পণকৃত সাবেক জলদস্যু মোঃ নাসির হত্যার সাথে জড়িত দুইজন গ্রেফতার

/ ৯৬ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২

চট্টগ্রাম র‍্যাব-৭ বিশেষ অভিযান এবং কঠোর পর্যবে¶ণের মাধ্যমে গত ২০১৮ এবং ২০২০ সালে মোট ৭৭ জন কুখ্যাত জলদস্যুকে আত্মসমর্পণ করাতে স¶ম হয় এবং তাদের আত্মসমর্পণ পরবর্তী সময়ে র‍্যাবসহ সকল আইনশৃক্সখলা রক্ষাকারী বাহিনী কর্তৃক সহযোগিতার মাধ্যমে তারা সমাজের সাথে স্বাভাবিক জীবনযাপন শুরু করে। নিহত ভিকটিম মোঃ নাসির এমনই একজন ব্যক্তি যিনি খারাপ পথ থেকে সরে আলোর পথের সন্ধানী হয়েছিলেন।

নাসির কক্সবাজারের পেকুয়া এলাকায় বিভিন্ন অভিযানে তথ্য দিয়ে চট্টগ্রামচট্টগ্রাম র‍্যাব-৭ কে সহায়তাও করতেন। গত ৩০ অক্টোবর ২০২২ইং তারিখ রাত আনুমানিক রাত ৮ টার সময়ে দুস্কৃতিকারী দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে নাসিরকে কুপিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায়। পরবর্তীতে গুরুতর আহত ও রক্তাক্ত জখম অবস্থায় স্থানীয় লোকজন নাসিরকে উদ্ধার করে প্রথমে পেকুয়া লাইফ কেয়ার হাসপাতালে নিয়ে যায়। পরবর্তীতে নাসিরের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ভিকটিমের স্ত্রী বাদী হয়ে কক্সবাজার জেলার পেকুয়া থানায় ০৮ জন নামীয় এবং অজ্ঞাতমনামা আরও ১০/১২ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন যার মামলা নং- ০১, তারিখ: ০১ নভেম¦র ২০২২ খ্রি:, ধারা-৩৪১/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৩০২/১০৯/ ৫০৬(২)/৩৪ পেনাল কোড।

বর্ণিত মামলাটি রুজু হওয়ার পর থেকে উক্ত মামলার এজাহারনামীয় আসামীরা আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যায়। চট্টগ্রাম চট্টগ্রাম র‍্যাব-৭ উক্ত মামলার এজাহারনামীয় আসামীদের গ্রেফতারের সময় র‍্যাব গোয়েন্দা নজরদারী ও ছায়াতদন্ত অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় চট্টগ্রাম চট্টগ্রাম র‍্যাব-৭ জানতে পারে, উক্ত হত্যাকান্ডের অন্যতম পরিকল্পনাকারী ও এজাহারনামীয় আসামী মোঃ সাকের হোসেন এবং জাহেদুল ইসলাম চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে চট্টগ্রাম চট্টগ্রাম র‍্যাব-৭ এর একটি আভিযানিক দল গত ১৪ নভেম¦র ২০২২খ্রিঃ তারিখ আনুমানিক রাত ৮.০৫ মিনিটে বর্ণিত এলাকায় ব্যাপক অভিযান পরিচালনা করে আসামী ১/ মোঃ সাকের হোসেন (৫৫), পিতা: মৃত আব্দুল মজিদ, সাং: পন্ডিত পাড়া, থানা: পেকুয়া, জেলা: কক্সবাজার ২/ জাহেদুল ইসলাম (২৫), পিতা: ছাবের আহমেদ, সাং: পন্ডিত পাড়া, থানা: পেকুয়া, জেলা: কক্সবাজারদ্বয়কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীরা অকপটে স্বীকার করেন যে, তারা মোঃ নাসিরকে নির্মম ও নৃশংসভাবে হত্যা মামলার এজাহারনামীয় ৭ ও ৮নং পলাতক আসামী।

গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যব¯’া গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন