• সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৬:৩৭ পূর্বাহ্ন




ব্রাজিলিয়ানদের গোলবন্যায় কিংসের ১৪ গোলের রেকর্ড

/ ২৫ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২
ব্রাজিলিয়ানদের

স্বাধীনতা কাপ দিয়ে শুরু হলো বাংলাদেশের ঘরোয়া ফুটবলে এবারের মৌসুম। আজ নিজেদের প্রথম ম্যাচেই পেশাদার ফুটবলে দ্বিতীয় স্তরের ক্লাব ইয়ংমেন্স ফকিরেরপুলকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। ইয়ংমেন্সকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে কিংসের দুই ব্রাজিলিয়ান। যার সুবাদে রেকর্ড ১৪-০ গোলে জিতেছে বসুন্ধরা।

সোমবার (১৪ নভেম্বর) কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামে ইয়ংমেন্স ফকিরাপুলের বিপক্ষে ম্যাচে ‘ডাবল হ্যাটট্রিক’ করেন ব্রাজিলিয়ান দরিয়েলতন গোমেজ। এ ছাড়া হ্যাটট্রিক করেন আরেক ব্রাজিলিয়ান রবসন রবিনহো। ১টি করে গোল করেছেন বিপলু আহমেদ, তারিক কাজী, মিগুয়েল ফেরেইরা, ইয়াসিন আরাফাত ও মাসুক মিয়া।

খেলার প্রথমার্ধে ৭ টি গোল করে বসুন্ধরা কিংস। দ্বিতীয়ার্ধেও ৭ টি গোল করে তারা। জবাবে কোনো গোলই করতে পারেনি ফকিরাপুল। ফলে পরাজয়ের সঙ্গে গোল করতে না পারার গ্লানি নিয়ে মাঠ ছাড়ে দলটি।

২০১০ সালে পেশাদার লিগ চালুর পর ঘরোয়া ফুটবলে এটাই কোনো ক্লাবের সবচেয়ে বড় ব্যবধানের জয়। ২০১১-১২ মৌসুমের ফেডারেশন কাপে কক্সবাজার সিটিকে ১০-০ গোলে উড়িয়ে দিয়েছিল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র।

২০১৪ সালের পর থেকে স্বাধীনতা কাপেও কোনো দলের সর্বোচ্চ ব্যবধানে জয়ের নজির গড়ল বসুন্ধরা কিংস। ২০১৫ সালে বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ৯-১ গোলে হারিয়েছিল ফরাশগঞ্জকে।





আরো পড়ুন