• সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:২২ পূর্বাহ্ন




গণপূর্ত সচিব ও রাজউক চেয়ারম্যানসহ সাতজনকে আদালত অবমাননার নোটিশ পাঠানো হয়েছে

/ ২৯ বার পঠিত
আপডেট: সোমবার, ১৪ নভেম্বর, ২০২২
গণপূর্ত সচিব ও রাজউক

ধানমন্ডির আবাসিক এলাকা থেকে অনুমোদনহীন বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলো সরিয়ে নেওয়ার জন্য উচ্চ আদালতের রায় বাস্তবায়ন না করায় এ নোটিশ দেওয়া হয়েছে। সোমবার (১৪ নভেম্বর) ‘হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশ’ এর পক্ষে নোটিশটি পাঠিয়েছেন আইনজীবী মনজিল মোরসেদ।

গণপূর্ত সচিব, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী, রাজউক চেয়ারম্যান, রাজউকের অথরাইজড অফিসার-১ এবং ধানমন্ডি থানার ওসিসহ সাতজনকে নোটিশটি পাঠানো হয়েছে।

নোটিশে আগামী পাঁচ দিনের মধ্যে আদালতের দেওয়া রায়ের নির্দেশনা বাস্তবায়ন করার জন্য পদক্ষেপ নিতে বলা হয়েছে। নির্দেশ বাস্তবায়নে ব্যর্থতার জন্য তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়।

আইনজীবী মনজিল মোরসেদ জানান, ২০১২ সালের ১১ জুন ধানমন্ডির আবাসিক এলাকা থেকে অনুমোদনহীন বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলো সরিয়ে নিতে রায় দেন হাইকোর্ট। আপিল বিভাগ ২০১৬ সালের ১ আগস্ট সেই রায় বহাল রাখেন। কিন্তু এরপর বেশ কয়েক বছর পার হলেও বিবাদীরা আদেশ বাস্তবায়নে কোনো পদক্ষেপ গ্রহণ করেননি।

তিনি বলেন, আদালতের দেওয়া রায়ের পর নিজ উদ্যোগে ধানমন্ডির ওই এলাকা থেকে কয়েকটি বাণিজ্যিক প্রতিষ্ঠান সরিয়ে নেয়। কিন্তু রাজউক রায় বাস্তবায়নে কোনো পদক্ষেপ নেয়নি। আদালতের নির্দেশ বাস্তবায়নের জন্য তাদেরকে এ নোটিশ দেওয়া হয়েছে।





আরো পড়ুন