• সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:১২ পূর্বাহ্ন




ঢাকার ও নারায়ণগঞ্জ থেকে ভেজাল বিরোধী অভিযানে জরিমানা

/ ১৫ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
ঢাকার ও নারায়ণগঞ্জ থেকে ভেজাল বিরোধী অভিযানে জরিমানা

প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে ।

এরই ধারাবাহিকতায় গতকাল ২৬ অক্টোবর ২০২২ খ্রিঃ তারিখ র‌্যাব সদর দপ্তর এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল ঢাকার যাত্রাবাড়ী, ডেমরা, কদমতলী, দক্ষিণ কেরাণীগঞ্জ ও নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লিখিত এলাকায় মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য, নকল বৈদ্যুতিক তার, সয়াবিন তেল, মবিল, ডিটারজেন্ট পাউডার, কেমিক্যাল ও নকল স্টীল উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে সেল্ফ মবিল ফ্যাক্টরি’কে নগদ- ৪,০০,০০০/- (চার লক্ষ) টাকা, এন এস ব্রাদার্স, সৃষ্টি সয়াবিন তেল’কে নগদ- ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা, ফুড ল্যান্ড ফ্যাক্টরি’কে নগদ- ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা, ডিটারজেন্ট পাউডার ফ্যাক্টরি’কে নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, কেমিক্যাল ফ্যাক্টরি’কে নগদ- ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা, মাসুম ইলেকট্রিক’কে নগদ- ৪,০০,০০০/- (চার লক্ষ) টাকা, এস এ এস’কে নগদ- ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা, এম এস ট্রেডিং’কে নগদ- ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা, আল-আমিন ক্যাবলস’কে নগদ- ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা, ইকলাস ক্যাবলস’কে নগদ- ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, আলমবাগ ষ্টীল রি-রোলিং মিলস’কে নগদ- ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা, জিহান মেটালস’কে নগদ- ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা ও জে এস ট্রেডার্স’কে নগদ- ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা করে ১৩টি প্রতিষ্ঠানকে সর্বমোট নগদ- ৩৪,৫০,০০০/- (চৌত্রিশ লক্ষ পঞ্চাশ হাজার) টাকা জরিমানা প্রদান করেন। এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে উক্ত ভ্রাম্যমাণ আদালত কর্তৃক আনুমানিক ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার ও লুব্রিকেন্ট জব্দ ও ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য, নকল বৈদ্যুতিক তার, সয়াবিন তেল, মবিল, ডিটারজেন্ট পাউডার, কেমিক্যাল ও নকল স্টীল উৎপাদন মজুদ ও বিক্রি করে আসছিল





আরো পড়ুন