• সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৭:৩৮ পূর্বাহ্ন




হিন্দু বৌদ্ধ খ্রিস্টান পরিষদের নতুন কর্মসূচি ঘোষণা

/ ২৮ বার পঠিত
আপডেট: শনিবার, ২২ অক্টোবর, ২০২২
হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ

ক্ষমতাসীন দলের সংখ্যালঘুদের নিয়ে নির্বাচনী সাত দফা প্রতিশ্রুতি বাস্তবায়িত না হলে আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ।

শনিবার (২২ অক্টোবর) দেশব্যাপী সকাল-সন্ধ্যা গণঅনশন কর্মসূচি শেষে রাজধানীর শাহবাগে এই ঘোষণা দেয় তারা। কর্মসূচিতে জানানো হয়, নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়িত না হলে কঠোর অবস্থানে যাবে পরিষদ। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে ঢাকা অভিমুখী রোড মার্চ করে ৭ জানুয়ারি ২০২৩ শনিবার বিকেল ৩টায় ঢাকার শাহবাগ চত্বরে সমবেত হয়ে পদযাত্রা সহকারে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দেয়া হবে।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনীন্দ্র কুমার নাথ বলেন, সরকারি দলের ২০১৮ সালের সংসদ নির্বাচনের পূর্বে নির্বাচনী ইশতেহারে দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নের আন্দোলনকে এগিয়ে নিতে বদ্ধপরিকর পরিষদ।

সমাবেশে বক্তারা বলেন, সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন ও জাতীয় সংখ্যা কমিশন গঠনসহ সাত দফা প্রতিশ্রুতি প্রত্যক্ষ বা পরোক্ষে এ ব্যাপারে সরকারের কোন উদ্যোগ দেখা যায় নি। ফলে এদেশের হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ও আদিবাসী সম্প্রদায় হতাশাগ্রস্ত হয়ে পড়েছে। জাতীয় ঐক্য ও সম্প্রীতির স্বার্থে এর নিরসন হওয়া অপরিহার্য বলেও জানান বক্তারা।





আরো পড়ুন