• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৪:৪৬ পূর্বাহ্ন




বিএনপি নেতাকর্মীরা রেলস্টেশনে ভাঙচুরের অভিযোগ

/ ১৯ বার পঠিত
আপডেট: শনিবার, ২২ অক্টোবর, ২০২২
বিএনপি নেতাকর্মীরা রেলস্টেশনে ভাঙচুরের অভিযোগ

বিএনপির বিভাগীয় সমাবেশের মধ্যে খুলনা রেলস্টেশন এলাকায় পুলিশ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় রেলস্টেশনে ভাঙচুর করা হয়েছে।


শনিবার বেলা পৌনে ১২টার দিকে এ ঘটনার পর পুলিশ ও বিএনপি নেতাকর্মীরা মুখোমুখি অবস্থান নেয়। সেখানে কিছুক্ষণ অবস্থানের পর বিএনপি নেতাকর্মীরা সমাবেশস্থলের দিকে রওনা দেয়।

খুলনা রেলওয়ের স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার গণমাধ্যমকে বলেন, বিএনপির নেতাকর্মীরা ট্রেন থেকে নামার পর নিজেদের মধ্যে কথা কাটাকাটি এবং সংঘর্ষে জড়ায়। এক পর্যায়ে তারা স্টেশনের গ্লাস ভাঙচুর করে। এ সময় পুলিশকে খবর দিলে তারা আরও উত্তেজিত হয়ে ওঠে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১২টার দিকে রেলস্টেশন চত্বরে ভিড় করেছিলেন বিভিন্ন এলাকা থেকে সমাবেশে আসা বিএনপির নেতা-কর্মীরা। এ সময় পুলিশ তাদের সেখান থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করে। এটা নিয়ে পুলিশের সঙ্গে বাগবিতণ্ডার একপর্যায়ে পুলিশ বিএনপির নেতা-কর্মীদের লাঠিপেটা করে। এ সময় বিএনপির নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন এবং স্টেশনের বিভিন্ন জানালা-দরজার কাঁচ ভেঙে ফেলেন। প্রায় আধঘণ্টা পর পরিস্থিতি শান্ত হয়।

এদিকে শনিবার দুপুর ২টায় শুরু হওয়ার কথা থাকলেও ১২টার আগেই কোরআন তিলাওয়াত ও মোনাজাতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়েছে। সকাল থেকেই নেতাকর্মীরা সমাবেশস্থলে উপস্থিত হওয়ায় নির্ধারিত সময়ের আগেই সমাবেশ শুরু হয়ে যায়। আয়োজকরা বলছেন, দূর-দূরান্ত থেকে নেতাকর্মীরা এসেছেন। অনেকে বাধাবিপত্তি পেরিয়ে গতকাল থেকেই খুলনা শহরে অবস্থান করছেন। তাদের ফিরতে হবে। এ কারণে দিনের আলোর মধ্যেই গণসমাবেশ শেষ করা হবে।





আরো পড়ুন