• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৬:১৬ পূর্বাহ্ন




ইঞ্জিনিয়ারিং ডে উপলক্ষে ছাত্র-ছাত্রীদের বিভিন্ন সুযোগ-সুবিধা দিচ্ছে লুমিনেইজ

/ ২৮ বার পঠিত
আপডেট: শনিবার, ২২ অক্টোবর, ২০২২
ইঞ্জিনিয়ারিং ডে

নাসির উদ্দিন চট্টগ্রাম:

অস্ট্রেলিয়া বেইজ কনসালটেন্ট এজেন্সি লুমিনেইজ বাংলাদেশ এর স্ট্যান্ডার্ড প্যাকেজ স্পন্সরশিপে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে দুই দিনব্যাপী ইন্টার ইউনিভার্সিটি ইঞ্জিনিয়ারিং ডে অনুষ্ঠানে লুমিনেইজ এর পক্ষ হয়ে প্রতিনিধিত্ব করেছেন মোঃ মুকেতুন নুর নাহিদ, এহতেশামুল কাইয়ুম, ম্যানেজমেন্ট ট্রেইনিং অফিসার শামসুন নাহার রাকা ও অবনী লুজা।

গতকাল দুই দিনব্যাপী ইঞ্জিনিয়ারিং ডে উপলক্ষে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির দ্বিতীয় তলায় লুমিনেইজ সহ কয়েকটি স্টল অংশগ্রহণ করে এবং বিভিন্ন ইউনিভার্সিটির ছাত্র-ছাত্রীরা উপস্থিত হয়।

এছাড়া ইঞ্জিনিয়ারিং ডে অনুষ্ঠানের শেষের দিন প্রাইজ গিভিং সিরামনি অনুষ্ঠানে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির শিক্ষক অ্যাসোসিয়েট প্রফেসর মোঃ ইশতিয়াক আজিজ জাহেদ এর সঞ্চালনায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে ইনোগ্রেশন স্পীকার ছিলেন ডঃ মুহাম্মদ কায়কোবাদ, প্রধান অতিথি ছিলেন, প্রফেসর ড. মোহাম্মদ মশিউল হক, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সুফি মিজানুর রহমান, চেয়ারম্যান পিএইচপি ফ্যামিলি, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর মোঃ সেকেন্দার খান।

ইঞ্জিনিয়ারিং ডে অনুষ্ঠানে প্রধান অতিথি, লুমিনেইজ এর প্রতিনিধি মোঃ মুকেতুন নুর নাহিদ কে ক্রেস্ট প্রদান করেন এবং প্রাইজ গিভিং সিরামনি অনুষ্ঠানে লুমিনেইজ এর অনলাইনে আবেদন করে বিজয়ী হন ফাইরুজ নওশীন ।

ইঞ্জিনিয়ারিং ডে অনুষ্ঠানে প্রফেসর ড. মোহাম্মদ মশিউল হক বলেন, বাংলাদেশী ছাত্র-ছাত্রীদের অস্ট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ সুবিধা দিচ্ছে লুমিনেইজ এবং এ প্রতিষ্ঠানের সকল শিক্ষক CELTA সার্টিফাইড।

এসময় লুমিনেইজ এর ম্যানেজমেন্ট ট্রেইনিং অফিসার শামসুন নাহার রাকা জানান অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষা গ্রহণে ইচ্ছুক বাংলাদেশী ছাত্র-ছাত্রীদের জন্য বেশ কিছু সুযোগ সুবিধা দিচ্ছে লুমিনেইজ। এছাড়া লুমিনেইজ এর অন্যান্য সুবিধা গুলো হলো অস্ট্রেলিয়া, ইউকে, ইউএসএ, কানাডায় স্টুডেন্ট ভিসা প্রসেসিং, স্কিল্ড এবং বিজনেস মাইগ্রেশন অস্ট্রেলিয়া এবং কানাডায়, IELTS & TOEFL প্রিপারেশন কোর্স, TOEFL টেস্ট সেন্টার, YLE কোর্স ফর কিডস ইত্যাদি।

ইঞ্জিনিয়ারিং ডে অনুষ্ঠানে বিজয়ী হ‌ওয়ার পর ফাইরুজ ন‌ওশীন বলেন, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির অনুষ্ঠানে এসে আমি লুমিনেইজ এর লিফলেট পড়ে এবং তাদের সাথে কথা বলে অনেক বিষয় জানতে পেরেছি। আমি স্টুডেন্ট ভিসা প্রসেসিং এর জন্য লুমিনেইজ এর অনলাইনে আবেদন করেছি। তারা ছাত্র-ছাত্রীদের কে বিভিন্ন সুযোগ-সুবিধা দিচ্ছে । আর তাদের অনলাইনে আবেদন করায় লুমিনেইজ এর পক্ষ থেকে আমাকে উপহার দেওয়ায় আমি খুব আনন্দিত।





আরো পড়ুন