• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৫:৪৯ পূর্বাহ্ন




টাইগার শিবিরে দুঃসংবাদ

/ ১৭ বার পঠিত
আপডেট: শনিবার, ২২ অক্টোবর, ২০২২
টাইগার

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডেই বেশ কয়েকটি জমজমাট লড়াই দেখেছে ক্রিকেট দুনিয়া। যে লড়াইয়ে ছিটকে গেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। বাদ পড়েছে টুর্নামেন্টের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে দেওয়া নামিবিয়া। তিন ম্যাচে একটি জয় পাওয়া সংযুক্ত আরব আমিরাত বিদায় নেয় গতকালই।

জিম্বাবুয়ের কাছে হেরে স্কটল্যান্ডও কাটল দেশের টিকিট।

প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপ থেকে সুপার টুয়েলভে জায়গা করেছে শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডস। আর ‘বি’ গ্রুপ থেকে পরের পর্বে জিম্বাবুয়ের সঙ্গী আয়ারল্যান্ড। সে হিসাবে বাংলাদেশের বিপক্ষে এই গ্রুপে আছে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস ও জিম্বাবুয়ে।  

প্রথম পর্ব শেষে  আজ থেকে শুরু হতে যাচ্ছে সুপার টুয়েলভের মাঠের লড়াই। প্রথম ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে প্রতিবেশী দেশ নিউজিল্যান্ড। ২৪ অক্টোবর বাংলাদেশের প্রথম ম্যাচ  নেদারল্যান্ডসের বিপক্ষে। তবে ম্যাচের আগে মধূর ঝামেলায় টিম টাইগাররা।

আগেই পূর্বাভাস ছিলো বৃষ্টির। সকাল থেকেই বৃষ্টি ঝড়ছে বাংলাদেশের প্রথম ম্যাচ ভেন্যু হোবার্টে। আজ দুপুরে টাইগাররা ব্রিজবেনে পৌঁছাবে। রাতে কিংস ওভালের মাঠে অনুশীলন নামার কথা ছিলো সাকিব-সোহানদের। কিন্তু বৃষ্টি বাধায় সেই অনুশীলন আর হচ্ছে না বলে সকালে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড।  

তাসমানিয়ার হোবার্টে সারাদিনই ঠাণ্ডায় কাতর থেকে এখানে বসবাসকারীরা। সকাল, দুপুর কিংবা রাত ৫ থেকে ১৮ ডিগ্রি সেলসিয়াম তাপমাত্রা উঠা নামা করে। সঙ্গে যোগ হয়েছে বৃষ্টি। সব কিছু মিলে বৃষ্টি যেন পিছু ছাড়ছে না টাইগারদের।  

ব্রিজবেন থেকে বৃষ্টি সঙ্গী করে দুপুরো হোবার্টে পৌছাবে বাংলাদেশ। এদিকে অস্ট্রেলিয়ায় এসে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক পরিচালক করোনায় আক্রান্ত হন। তাকে আইসোলেশনে থাকতে হয় ব্রিজবেনে। তবে, সুস্থ হয়ে তিনিও আজ দলের সঙ্গে হোবার্টে পৌঁছাবে। বাংলাদেশ কি পারবে বৃষ্টি বাঁধা পেরিয়ে বিশ্ব মঞ্চে জ্বলে উঠতে?  





আরো পড়ুন