• সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৭:০৩ পূর্বাহ্ন




বিএনপির সমাবেশকে কেন্দ্র করে কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না: স্বরাষ্ট্রমন্ত্রী

/ ১৭ বার পঠিত
আপডেট: শনিবার, ২২ অক্টোবর, ২০২২
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

যাদের বিরুদ্ধে মামলা রয়েছে বা নাশকতা করতে পারে তাদের গ্রেপ্তার করা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, পুলিশ মামলার আসামিদের গ্রেপ্তার করছে। বিএনপির সমাবেশকে কেন্দ্র করে কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না।

শনিবার (২২ অক্টোবর) রাজধানীর এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা জানান। এ দিকে খুলনায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে দুই দিন ধরে বাস বন্ধ রেখেছে খুলনা জেলা বাস, মিনিবাস, কোচ, মাইক্রোবাস মালিক সমিতি। বিএনপির অভিযোগ সমাবেশকে বাঁধাগ্রস্ত করতে বন্ধ রাখা হয়েছে বাস।

বিএনপির এ অভিযোগের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খুলনা জেলা বাস, মিনিবাস, কোচ, মাইক্রোবাস মালিক সমিতি কেন বাস বন্ধ করেছে তা তারাই বলতে পারবে। এ বিষয়ে সরকারের কোনো এখতিয়ার নেই।

এদিকে গত সপ্তাহে পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার তিন কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়। মঙ্গলবার (১৮ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার সিনিয়র সচিব আখতার হোসেন সই করা তিনটি পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

পুলিশের কর্মকর্তাদের বাধ্যতামূলক অবসরে পাঠানোর বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটা নিয়মিত প্রক্রিয়া। যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট তথ্য প্রমাণ আছে, তাদের অবসরে পাঠানো হচ্ছে। এ বিষয়ে পুলিশ সদর দপ্তর তালিকা তৈরি করে।

এদিকে, জন্ম থেকে জাতীয় পরিচয়পত্র তৈরির বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ বিষয়টি নির্বাচন কমিশন জানিয়েছে, এটা তাদের একান্ত অভিমত। বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এখতিয়ারে ছিল, থাকবেও।





আরো পড়ুন