• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১০:১৭ অপরাহ্ন




প্রবাসী বসতঘর বাড়ী অগ্নিকাণ্ডে পুড়ে ছাঁই

/ ৪০ বার পঠিত
আপডেট: শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২
প্রবাসী বসতঘর বাড়ী অগ্নিকাণ্ডে পুড়ে ছাঁই

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুর রামগঞ্জ ৬নং লামচর ইউনিয়নভুক্ত ১নং ওয়ার্ডের কাশিমনগর গ্রামের অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে সম্পূর্ণ ছাঁই হয়ে যায় ঘটনাটি ঘটেছে (২০অক্টোবর) বৃহস্পতিবার দুপুর ০১: ০০ একটার সময় আগুনের সূত্রপাত ঘটে।
করপাড়ার আজিমপুর ও লামচর পরিষদের সীমান্তবর্তী কাশিমনগর গ্রামের নতুন বাড়ির প্রবাসী দেলোয়ার স্ত্রী সুফিয়া বেগমের নিজ বসত ঘরে এই অগ্নিকাণ্ডের ঘটনায় ঘটে

সুফিয়া বেগম বলেন, ফ্রিজ টিভি আলমারি খাট আসবাবপত্র ক্ষতির পরিমাণ ১০ থেকে ১২ লাখ টাকার সামগ্রী সহ যাবতীয় মালামাল পুড়ে যায়। দীর্ঘ সময় এলাবাসির সহযোগিতায় ফায়ার সার্ভিসের কর্মীরা আগুনে নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ক্ষতিগ্রস্ত সুফিয়া কৃষি ব্যাংকে ১,৫০০০০/ দেড় লক্ষ টাকা, একটি বাড়ি একটি খামার ২ লক্ষ টাকা, ন্যাশনাল ব্যাংকে ৪০০০০/ হাজার টাকা রেনি আছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেশ-বিদেশের মানুষের সহযোগিতা চান তিনি।

খবর পেয়ে মোহাম্মদীয়া বাজার পুলিশ তদন্ত পুলিশ এবং রামগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ পরিচালক কামরুল হাসান আগুনের বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের একটি চৌকস ইউনিট আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। শর্টসাকিটের কারণে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ক্ষতির পরিমাণ ৮ থেকে ১০ লাখ টাকা

৬নং লামচর ইউপি চেয়ারম্যান ফয়েজ উল্ল্যাহ জিসান পাটোয়ারী বলেন, ক্ষতিগ্রস্ত ক্ষতির পরিমাণ ১০-১২ লাখ টাকা এমপি ড. আনোয়ার খান উপজেল নির্বাহী অফিসার উম্মে হাবিবা অতি শীঘ্রই দরখাস্ত করব ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য ইউপি সদস্য ওমর ফারুক ভূঁইয়া, মো: বাচ্চু, খোরশেদ আলম, যুবলীগ নেতা ফারুক, ছাত্রলীগ নেতা জাকারিয়া (রিজবী) সাবেক চেয়ারম্যানের ছেলে ওমর ফারুক, ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে উদ্ধার কাজে সহযোগিতা করেন। পাশাপাশি এলাকার যুবকদের সাথে নিয়ে পরিবারটির সদস্যদের জন্য আপাতত বসত ঘর করার জন্য ব্যবস্থা নেন।

অগ্নিকাণ্ডে প্রবাসে অসুস্থ দেলোয়ার এর পরিবারের পাশে দাঁড়ানোর জন্য লামচর বিত্তশালী ও বিভিন্ন ফাউন্ডেশনের পরিচালক সদস্যএ বৃন্দদের সবিনয় অনুরোধ করেন জিসান পাট‌ওয়ারী সকলের সমন্বয়ের মাধ্যমে যার যার অবস্থান থেকে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়িয়ে একটি বাসস্থান নির্মাণে এগিয়ে আসার আহবান করেন।





আরো পড়ুন