• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৭:৩১ পূর্বাহ্ন




ডিসেম্বরের আগে শেখ হাছিনার পদ ত্যাগ করতে হবে- মো: শাহজাহান

/ ৩৬ বার পঠিত
আপডেট: শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২
শেখ হাছিনার পদ ত্যাগ

নোয়াখালী প্রতিনিধি:
কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও চট্রগ্রাম বিভাগের দলনেতা মোহাম্মদ শাহজাহান বলেন, ডিসেম্বর আগে শেখ হাছিনার পদত্যাগ করতে হবে, তিনি বলেন, এ সকারের অধীনে কোন নিবার্চন নয়, বেগম খালেদা জিয়া মুক্তি, তারেক জিয়াকে দেশে ফিরে আনতে হবে ও নির্দলীয় সরকারের অধীনে আগামী নিবার্চন হবে। তিনি নেতাকর্মীদের সজাগ থাকতে বলেন, যেই কোন সময় আন্দোলনের ডাক আসবে তখনি আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।

পদপদি মান-অভিমান রাখ করা যাবে না। যুদ্বেু সৈনিকের মত ত্যাগ করতে হবে, না খেয়ে আন্দোলন এসে ফ্যাঁসীবাদি স্বৈরচারি এ সরকারে পদত্যাগ বাধ্য করাতে হবে, সংসদ ভেঙ্গে দিতে হবে, শেখ হাছিনার পদত্যাগে বাধ্য করতে হবে। নিবার্চন কালীন নির্দলীয় সরকার দাবী আদায়ে সবাইকে এক ও অভিন্ন ঐক্য গড়ে তোলতে হবে। তিনি বলেন সম্মেলনে জয় পরাজয় হবে, কিন্ত সম্মেলনের পর দেখা যায়, যিনি হেরে যান তিনি কাজ করেন, আর যিনি বিজয়ী লাভ করেন তিনি আর কাজ করেন না।

এই মন মানসিকতার পরিবর্তন করতে হবে। তিনি বলেন সবাই জিয়ার কর্মী, বেগম খালেদা জিয়া কর্মী, তারেক রহমানের কর্মী, বলে উলেখ্য করেন, জয় পরাজয় হবে এটা মেনে নিয়ে সম্মলন। তিনি বলেন সচিব বাধত্যমূলক অবসর পুলিশের অবসর আরো নানা খবর আসবে। ইসপাত কঠিন আন্দোলন ডাক আসবে। আগামীদিনে আওয়ামী ফ্যাসীবাদির বিরেুদ্ধে র্দূবার আন্দোলন সংগ্রামে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান করেন।


তিনি বৃহস্পতিবার নোয়াখালী সদর উপজেলা নেওয়াজপুর ইউনিয়নের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন। সম্মেলনে কাউন্সিলরদের সরাসরি প্রত্যক্ষ ভোটে কামাল উদ্দিন বাবুল সভাপতি ও জাকির হোসেন আলো সাধারন সম্পদক ও সাংঘটনিক সম্পাদক পদে ডাক্তার স্বপন নিবাচিত হয়েছে। নিবার্চন পরিচালনা করেন সদর উপজেলা সভাপতি সলিম উল্যা হিরন, সহ সভাপতি আলমগীর, সাধারন সম্পাদ ভিপি জসিম উদ্দিন, যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন বাবুল ও সাংঘটনিক সম্পাদক মাজহারুল ইসলাম সহ বিএনপি যুবদলের নুরুল আমিন, সেচ্ছাসেবকদলে সাধারন সম্পাদক মজিানুর রহমান ও ছাত্রদলের সভাপতি আজগর উদিন দুখুপ্রমূখ।


এর পরে বিকালে তিনি বিএনপির প্রতিবাদ সমাবেশে জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম হায়দর বিএসসি সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন। অনুষ্ঠানে কেন্দ্রীয় বিএনপির নিবার্হী কমিটির সদস্য এবিএম জাকারিয়া, জেলা বিএনপির সাধারন এডভোকেট আবদুর রহমান সহ নেতৃবৃন্দ।





আরো পড়ুন