• সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:২৯ পূর্বাহ্ন




রামেকে ভাঙচুরের প্রতিবাদে অনির্দিষ্টকালের ধর্মঘট

/ ২৭ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২
রামেকে ভাঙচুরের প্রতিবাদে অনির্দিষ্টকালের ধর্মঘট

চিকিৎসায় অবহেলার কারণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীর মৃত্যুর অভিযোগে ভাঙচুর ও বিক্ষোভে উত্তাল হয়েছে উঠেছে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ক্যাম্পাস। বুধবার (১৯ অক্টোবর) দিনগত রাত ১২টা রাবির শিক্ষার্থীরা রামেক হাসপাতালের বহির্বিভাগের সামনে অবস্থান নিয়েছেন।

বিক্ষুব্ধ শিক্ষার্থীদের স্লোগানে প্রকম্পিত হয়ে উঠেছে পুরো হাসপাতাল এলাকা। আর ভেতরে অবস্থান নিয়েছেন রামেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরাও। তারা ভেতরে বিক্ষোভ প্রদর্শন করছেন। মাঝখানে অবস্থান নিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছে। তবে কোনো পক্ষই শান্ত না হওয়ায় রামেক হাসপাতালে বর্তমানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

শিক্ষার্থীর মৃত্যুর পর চিকিৎসকের অবহেলার অভিযোগ তুলে রাবির শিক্ষার্থীরা হাসপাতালে ভাঙচুর চালান। এরপর বিক্ষোভ শুরু করেন। এদিকে হাসপাতালের ভেতর ভাঙচুর ও চিকিৎসক, নার্স ও হাসপাতাল স্টাফদের ওপর হামলার অভিযোগে দায়িত্বরত ইন্টার্ন চিকিৎসকরা বিক্ষোভ শুরু করেন। ইন্টার্ন চিকিৎসকদের দাবি, তাদের চিকিৎসকদের ওপর হামলা করেছেন রাবি শিক্ষার্থীরা।

তারা দোষীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ শুরু করেছেন। পরে রাত সাড়ে ১১টার দিকে হামলা ভাঙচুরে প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেন তারা। এ পরিস্থিতিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে হাসপাতাল ক্যাম্পাসে। বর্তমানে হাসপাতালের ভেতরে ইন্টার্ন চিকিৎসক এবং বাইরে রাবির শিক্ষার্থীরা অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।

খবর পেয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধদের শান্ত করার চেষ্টা করছেন। কিন্তু বিক্ষুব্ধরা সেখানে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।

এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ হাবিবুর রহমান হলের চারতলার ছাদ থেকে পড়ে এক শিক্ষার্থী আহত হন। পরে রামেক হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বুধবার (১৯ অক্টোবর) রাত ৮টার দিকে ওই শিক্ষার্থী ছাদ থেকে পড়ে গেলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছিল। নিহত শিক্ষার্থীর নাম শাহরিয়ার (২৬)। হাবিবুর রহমান হলের ৩৫৪ নং কক্ষের আবাসিক ছাত্র শাহরিয়ার মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।





আরো পড়ুন