• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন

রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ১৬ চাঁদাবাজ ও ছিনাতাইকারীকে গ্রেফতার

/ ১১৯ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২

ডেস্ক রিপোর্টঃ

অদ্য ১৯ অক্টোবর ২০২২খ্রিঃ তারিখ র‍্যাব- ১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানাধীন জনি টাওয়ার এলাকায় একটি অভিযান পরিচালনা করে ০৪ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১/ মোঃ সোহেল (৩২), ২/ রনি (৩৪), ৩/ মোঃ জিয়াউর রহমান রিপন (৪২), ৪/ মোঃ সোহেল (৩১) বলে জানায়।

এ সময় তাদের নিকট থেতে ছিনতাই কাজে ব্যবহৃত ০২টি ছোরা ও ০৫টি মোবাইল ফোন উদ্ধার করা হয় এবং গত ১৮/১০/২০২২ খ্রিঃ তারিখ উক্ত আভিযানিক দল ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন চুনকুটিয়া এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে ০৪ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১/ মোঃ ইমন সরদার (২৫), ২/ শাওন (২৫), ৩/ মোঃ আবদুল্লাহ (২৮) ৪/ রতন (৩৪) বলে জানায়। এ সময় তাদের নিকট থেতে ছিনতাই কাজে ব্যবহৃত ০২টি ছোরা ও ০৩টি মোবাইল ফোন ও নগদ ৫০০/- টাকা উদ্ধার করা হয়।

এছাড়া গতকাল ১৮ অক্টোবর ২০২২ খ্রিঃ তারিখ র‍্যাব- ১০ এর অপর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার শ্যামপুর মডেল থানাধীন পোস্তগোলা এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে আন্তঃজেলা ট্রাক, লরি, কাভার্ডভ্যানসহ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে চাঁদা আদায় করাকালীন ০৩ জন চাঁদাবাজকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১/ মোঃ অন্তু (২৬), ২/ মোঃ রুবেল খাঁন (২৪) ৩/ মোঃ আল-আমিন ব্যাপারী (১৯) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ০৩টি মোবাইল ফোন ও আদায়কৃত চাঁদা- ১০,০৮০/- (দশ হাজার আশি) টাকা উদ্ধার করা হয়।

এছাড়াও একই তারিখ র‍্যাব- ১০ এর অপর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার শাহবাগ থানাধীন গুলিস্তান ফনিক্স রোড ও পল্টন মডেল থানাধীন বিজয় নগর এলাকায় দুইটি পৃথক অভিযান পরিচালনা করে ০৪ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১/ মোঃ সুজন (২৫), ২/ মোঃ সাইফুল ইসলাম (৩৭), ৩/ মোঃ সুজন চিশতী (৩৫) ৪/ মোঃ কবির (২২) বলে জানায়। এ সময় তাদের নিকট থেতে ছিনতাই কাজে ব্যবহৃত ০৩টি চাকু, ০১টি এন্টিকাটার ও ০২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

এছাড়াও একই তারিখ র‌্যাব- ১০ এর অপর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন দক্ষিন যাত্রাবাড়ী এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে ০১ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তির নাম মোঃ সোহেল (২৮) বলে জানায়। এ সময় তার নিকট থেতে ছিনতাই কাজে ব্যবহৃত ০১টি চাকু উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ শ্যামপুর ও কদমতলীসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ডভ্যান ও লরীসহ বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও হেলপারদের বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় করত এবং এবং পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে টাকা-পয়সা, মোবাইলসহ মূল্যবান সম্পদ ছিনতাই আসছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক মামলা রুজু করা হয়েছে।


আরো পড়ুন