• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৭:১৮ অপরাহ্ন




গোপালপুর টু মৈনটঘাটে লঞ্চ চলাচল শুরু

/ ২১ বার পঠিত
আপডেট: বুধবার, ১৯ অক্টোবর, ২০২২
গোপালপুর টু মৈনটঘাটে লঞ্চ

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি:

ফরিদপুরের চরভদ্রাসন গোপালপুর টু ঢাকা জেলার দোহারের মৈনটঘাটে লঞ্চ চলাচল শুরু হয়েছে। আজ (১৮ অক্টোবর) মঙ্গলবার সকালে মৈনট টু গোপালপুল ঘাটে এ লঞ্চ চলাচলের শুভ উদ্বোধন করেন, বিআইডব্লিউটিএর এডিশনাল অফিসার একে,এম আরেফুদ্দিন।


এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে বিআইডব্লিউটিএর অন্যান্য কর্মকর্তা, কর্মচারী ও লঞ্চ মালিক সমিতির বিভিন্ন কর্মচারীসহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এদিন পরিক্ষামূলকভাবে ওপার দোহারের মৈনটঘাট থেকে চরভদ্রাসনের গোপালপুর ঘাটে আনুষ্ঠানিকভাবে লঞ্চ চলাচলের শুভ উদ্বোধন ঘোষনা করেন বিআইডব্লিউটিএ।
লঞ্চে ভাড়ার ব্যাপারে জানতে চাইলে এ কর্মকর্তা জানান, আমরা আজকে পরিক্ষামূলকভাবে সরেজমিনে লঞ্চ চলাচল শুরু করলাম।


ভাড়ার বিষয়টি আমদের সরকারি যে ভাড়া আছে এবং বাস্তবতা সবকিছু বিবেচনা করে খুব শীঘ্রই ভাড়া নির্ধারন করে দিবো। তিনি এসময় আরো জানান, প্রতিদিন ভোর সাড়ে ৪ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত এপার-ওপার দুই রুটে প্রতি আধা ঘন্টা পরপর ১১ টা করে লঞ্চ যাতায়াত করবে।


এদিকে উদ্বোধনের প্রথম দিনেই মৈনটঘাট থেকে ছেড়ে আসা একটি লঞ্চের যাত্রীদের সাথে অতিরিক্ত ভাড়া আদায় ও মাঝ নদীতে লঞ্চ বন্ধ করে যাত্রীদের সাথে দুর্ব্যবহার করার অভিযোগ উঠে যাত্রীদের। এসময় যাত্রীরা উপস্থিত বিআইডব্লিউটিএর কর্মকর্তাদের বিষয়টি জানালে, তারা তাৎক্ষণিকভাবে বিষয়টি সমাধান করেন। এদিকে যাতায়াতের ব্যাপারে জানতে চাইলে একাধিক লঞ্চ যাত্রী জানান, লঞ্চ চলাচলে আমাদের অনেক ভালো লাগছে। আমরা এখন থেকে অল্প ভাড়াঁয় ও নিরাপদে এপারওপার যাতায়াত করতে পারবো।





আরো পড়ুন