• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮:৫১ পূর্বাহ্ন




গাজীপুর সিটির আয়জনে শেখ রাসেল এর ৫৯তম জন্মদিন পালন

/ ৪৩ বার পঠিত
আপডেট: বুধবার, ১৯ অক্টোবর, ২০২২
শেখ রাসেল এর জন্মদিন

মোহাম্মদ কাজল মিয়া নিজস্ব প্রতিবেদকঃ

গাজীপুর সিটিকর্পোরেশনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেল এর ৫৯তম শুভ জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। ১৮অক্টবর ১১টায় সিটি কর্পোরেশনের হল রুমে এই আয়োজন করা হয়।


এসময় নির্বাহী প্রোকৌশলী মোঃ কাজল এর সঞ্চালনায় ও প্রধান নির্বাহী কর্মকর্তা এ এস এম শফিউল আলম এর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন আসাদুর রহমান কিরণ ভারপ্রাপ্ত মেয়র গাজীপুর সিটি কর্পোরেশন। অন্যান্নের মধ্যে বক্তব্য রাখেন নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ)ইব্রাহিম খলিল, ২৯নং ওয়ার্ড কাউন্সিলর শাহজাহান সাজু। এসময়ে প্রধান নির্বাহী কর্মকর্তা শফিউল আলম বলেন ১৯৭১ সালে মহান মুক্তি যুদ্ধের সময় গাজীপুর থেকেই প্রথম প্রতিরোধ গড়ে তোলা হয়েছিল, ৭৫এর ১৫ই আগষ্টের পুনরাবৃত্তি আমরা আর দেখতে চাই না।


ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের ৫৯তম জন্মদিন আজ। ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে নৃশংসভাবে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ড থেকে সে দিনের নিষ্পাপ শিশু রাসেলও রেহাই পায়নি। এসময় উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশন অন্যান্ন কর্মকর্তা কর্মচারীবৃন্দ।





আরো পড়ুন