• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৫:১৮ পূর্বাহ্ন




রেলের জায়গা দখল করে তৈরি অবৈধ ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দিল !

/ ৫৬ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
রেলের জায়গা দখল Bhangura Pabna

পাবনা প্রতিনিধি:
পাবনার ভাঙ্গুড়ায় সরকারি হাসপাতালের সামনে বাংলাদেশ রেলওয়ের জায়গায় দখল করে নির্মীত অবৈধ ভবন ভাড়া নিয়ে সংশ্লিষ্ট দপ্তরের অনুমোদন ছাড়াই নিউ বড়াল ডায়াগনস্টিক সেন্টার চালানোর অভিযোগে বন্ধ করে দিয়েছেন জেলা সিভিল সার্জন অফিস। ডায়াগনিস্টক সেন্টারের মালিক আলহাজ্ব আব্দুল মালেক নান্নু সরকারি অনুমোদন ছাড়া এই ডায়াগনস্টিক সেন্টার চালু করায় হতবাক হয়েছে স্থানীয়রা। শনিবার সকালে (১৫ অক্টোবর) ভাঙ্গুরা উপজেলা ¯^াস্থ্য কমপ্লেক্স আর এমও ডা: মো: আল-আমিন হোসেন এ অবধৈ নিউ বড়াল ডায়াগনিস্টক সেন্টার বন্ধের নির্দেশ দেন। আরএমও ডা: মো: আল-আমিন হোসেন জানান, গত দু দিন আগে নিউ বড়াল ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন করেন পরিচালনা করে আসছিল মালিক পক্ষ।

তাঁদের কোন বৈধ কাগজপত্র না থাকায় সিভিল সার্জন স্যারের নির্দেশে এই অবধৈ নিউ ডায়াগনিস্টক সেন্টার বন্ধো করে দেওয়া হয়। এসময় মালিক পক্ষকে ৫ দিনের মধ্যে সকল কাগজ পত্র জমা দেওয়ার কথা বলা হয়েছে। জানা গেছে, উপজেলা শহরের শরৎনগর বাজারে আব্দুল মালেকের আরেকটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার নিয়ম বহির্ভ‚তভাবেও চলছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ওই ডায়াগনস্টিক সেন্টারের ভবনটি উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য গোলাম মোস্তফা সরকারি হাসপাতালের সামনে রেলের জমি দখল করে ভবন নির্মাণ শুরু করলে রেল কর্মকর্তারা একাধিক বার অভিযান চালিয়ে ওই ভবনের নির্মাণ কাজ বন্ধ করে দেন। এর পরও থেমে থাকেনি নির্মাণ কাজ। রহস্যজনভাবে ভবনটি তৈরি হয়ে যায়। এরপর আব্দুল মালেক ওই ভবন ভাড়া নিয়ে আব্দুল মালেক কোনরুপ নিয়মনীতির তোয়াক্কা না করে নিউ বড়াল ডায়াগনস্টিক সেন্টার চালু করেন।
এ বিষয়ে উপজেলা ¯^াস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: হালিমা খানম বলেন, ডায়াগনিস্টক সেন্টার চালু করণের কোন সনদপত্র না থাকায় বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।





আরো পড়ুন