• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৭:২৫ পূর্বাহ্ন




৫ ভাই প্রবাসে; বাড়ীতে ডুকে বৃদ্ধ বাবাকে ঘর ছেড়ে দেয়ার হুমকী; সিসিটিভি ফুটেজ ভাইরাল

/ ২৫০ বার পঠিত
আপডেট: শনিবার, ১৫ অক্টোবর, ২০২২
received_646149057137787

মুহাঃ-শরীফ সুমন।।

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার চন্ডিপুর গ্রামে প্রবাসীর বাড়ীতে প্রবেশ করে তাদের বৃদ্ধ বাবাকে বাড়ী ছেড়ে দেয়ার হুমকি-ধমকি দিয়ে গেছে একদল সন্ত্রাসী। বাড়ীতে একা থাকা প্রবাসীদের বাবা বর্তমানে আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে।

জানা যায়, ব্রাহ্মণপাড়া উপজেলার চন্ডিপুর গ্রামের আবদুল মতিন মেম্বার ৫ ছেলে শাখাওয়াত হোসেন (সিঙ্গাপুর), ইকবার হোসেন (সিঙ্গাপুর), দিদার হোসেন রাসেল (জাপান), আবু ছোলেমান (কুয়েত), আবু কাউসার রাশেদ (জাপান) প্রবাসে আছেন।। বাড়ীতে ২ ছেলের স্ত্রী ও বৃদ্ধ মতিন মেম্বার বসবাস করে আসছেন।

গত ১১ অক্টোবর তাদের বাড়ীর সামনে থাকা গোমতী নদীর বেরিবাঁধের উপর একটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে পানি উন্নয়ন বোর্ড। এ নিয়ে এ নিয়ে পাশ্ববর্তী এলাকার সফিকুর রহমানের ছেলে আবু হানিফ, জালাল মিয়া, আবদুর রব, আবু হানিফের ছেলে জুলহাস প্রবাসীর পরিবারকে দোষি করে গালমন্দ করে।

মতিন মেম্বারের ছেলে জাপান প্রবাসী দিদার হোসেন রাসেল জানান, তারা ৫ ভাই বিভিন্ন দেশে থাকেন, বাড়ীতে তাদের অসুস্থ্য বাবা ছাড়া কোন পুরুষ সদস্য থাকে না। শুক্রবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় আবু হানিফের ছেলে জুলহাস ১০/১৫ জনের একটি দল নিয়ে তাদের বাড়ীতে প্রবেশ করে। এসময় তারা ঘরের ভিতর ডুকে তাদের অসুস্থ্য বাবাকে বিভিন্ন ধরনের হুমকি দিয়ে দ্রুত এই বাড়ী ছেরে অন্যত্র চলে যাওয়া জন্য বলেন।

অধ ঘন্টার মতো তারা বাড়ীর বিভিন্ন দিক ঘুরে দেখে দলবল নিয়ে চলে যায়। যা বাড়ীতে থাকা সিসি টিভি ফুটেজে রেকর্ড হয়।

প্রবাসী দিদার আরো বলেন, গোমতীর পাড়ে থাকা অবৈধ স্থাপনা ভাঙ্গার বিষয়ে তারা জানেন না। মূলত পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ এই স্থাপনা উচ্ছেদ করেন, যা বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত হয়। এছাড়া অবৈধ্য স্থাপনা উচ্ছেদ করা হলেও ওই স্থানে আবারো ব্যবসা চালিয়ে যাচ্ছেন তারা।

মূলত সকল ভাই প্রবাসে থাকায় তাদের বাড়ীটি দখল করে নেয়ার পায়তারা চালাচ্ছে সফিকুল ইসলামের ছেলেরা। বর্তমানে তার বাবা মারাত্মক হুমকির মূখে আছেন। তিনি অসুস্থ্য হওয়ায় থানা পুলিশের কাছেও যেতে পারছেন না। তবে দ্রুত সময়ের মধ্যে আইনের আশ্রয় নিবেন বলে জানান তিনি।

প্রবাসীদের সহায়তায় বিষয়টি প্রধানমন্ত্রীসহ আইশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেন তিনি।





আরো পড়ুন