• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৫:৪৭ পূর্বাহ্ন




ঢাকার বিভিন্ন এলাকা থেকে ৯ চাঁদাবাজ ও ছিনাতাইকারীকে গ্রেফতার

/ ২৩ বার পঠিত
আপডেট: শনিবার, ১৫ অক্টোবর, ২০২২
চাঁদাবাজ ও ছিনাতাইকারীকে গ্রেফতার

ডেস্ক রিপোর্টঃ

গত ১৩ অক্টোবর ২০২২ খ্রিঃ তারিখ র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার ঢাকার যাত্রাবাড়ী থানাধীন দক্ষিণ যাত্রাবাড়ী এলাকায় একটি অভিযান পরিচালনা করে আন্তঃজেলা ট্রাক, লরি, কাভার্ডভ্যানসহ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে চাঁদা আদায় করাকালীন ০২ জন চাঁদাবাজকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ কাউসার (৩০) ও ২। মোঃ অনিক মৃধা (২৬) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ০২টি মোবাইল ফোন ও আদায়কৃত চাঁদা- ৪,১২০/- (চার হাজার একশত বিশ) টাকা উদ্ধার করা হয়

এছাড়া একই তারিখ র‌্যাব- ১০ এর অপর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার শাহবাগ থানাধীন গোলাপশাহ মাজার এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে ০৪ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ শাহীন (৪০), ২। মোঃ সাইফুল ইসলাম (২৬), ৩। মোঃ শিফাত (২১) ও ৪। মোঃ সাইফুল ইসলাম (২৫) বলে জানায়। এ সময় তাদের নিকট থেতে ছিনতাই কাজে ব্যবহৃত ০৪টি চাকু ও ০২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

এছাড়াও একই তারিখ র‌্যাব- ১০ এর অপর একটি আভিযানিক দল ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন চুনকুটিয়া চৌরাস্তা এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে ০৩ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ মামুন মিয়া (৩৪), ২। মোঃ শিমুল (২৪) ও ৩। আমির হামজা (৩৭) বলে জানায়। এ সময় তাদের নিকট থেতে ছিনতাই কাজে ব্যবহৃত ০২টি সুইচ গিয়ার চাকু, ০১টি চাকু, ০৪টি মোবাইল ফোন ও নগদ- ১৮৪০/- টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ যাত্রাবাড়ী, শাহবাগ ও দক্ষিণ কেরাণীগঞ্জসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ডভ্যান ও লরীসহ বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও হেলপারদের বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় করত এবং পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে টাকা-পয়সা, মোবাইলসহ মূল্যবান সম্পদ ছিনতাই আসছিল। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক মামলা রুজু করা হয়েছে।





আরো পড়ুন