• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৬:৫৫ পূর্বাহ্ন




ঘিওর উপজেলা অবৈধ ড্রেজিং এর কারনে, কৃষি জমি হুমকির মুখে

/ ৪৩ বার পঠিত
আপডেট: শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২
IMG-20221014-WA0000

জীবন আহম্মেদ ফারুক, নিজস্ব প্রতিবেদকঃ

মানিকগঞ্জের বানিয়াজুরী ইউনিয়নে একটি অবৈধ ড্রেজার বসিয়ে চলছে মাটি ও বালু উত্তোলন এর রমরমা ব্যাবসা, এসব অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের ফলে কৃষকের কৃষি জমি, হুমকির মুখে পড়েছে, এ বিষয়ে স্থানীয়রা দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।


সরেজমিনে দেখা যায়, বানিয়াজুরী ইউনিয়নের শোলধারা মৌজার চকে অবৈধভাবে ডেজার বসিয়ে অবাধে বালু উত্তোলন করছেন ড্রেজার ব্যবসায়ী শোলধারা গ্রামের মানিক। এসব ড্রেজার মেশিন দিয়ে কৃষিজমি ও পুকুর থেকে অবাধে মাটি ও বালু উত্তোলন করে বিভিন্ন জায়গা ভরাট করছেন এই সকল অসাধু ব্যবসায়ীরা । এতে করে পাশের কৃষিজমি ভেঙে পড়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

মানিক এর কাছে ড্রেজার চালানোর অনুমতি আছে কিনা জানতে চাইলে তিনি জানান, ম্যানেজ না করে কি আমরা ড্রেজার চালাতে পারি। আপনারাতো সব বুঝেন ভাই। তবে নিউজ করার দরকার নাই। পরে আপনার সাথে যোগাযোগ করবো। এইটা তো আমার পার্সোনাল জায়গা। আমি দুই বছর ধরে এইখানে ড্রেজার চালাইতেছি। শুধু এইখানেতো ড্রেজার চলতাছে না, নদীতেওতো চলতেছে।


এরপর তিনি হুমকির সুরে বলেন, ভাই শুধু ড্রেজার দেখলেন? ইয়াবাও তো নিষিদ্ধ! কই ওই,
গুলোর নিউজ তো করেননা। এ বিষয়ে উপজেলার নির্বাহী কর্মকর্তা হামিদুর রহমান মুঠোফোনে জানান, আমরা ইতিমধ্যে কেল্লাই ও নালীতে অভিযান চালিয়েছি। গত সপ্তাহেও অবৈধ ড্রেজারের বিরুদ্ধে অভিযান চালিয়েছি। অবৈধ ড্রেজার চালানোর কোন সুযোগ নেই। এসব অবৈধ ড্রেজারের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।





আরো পড়ুন