• সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:০৯ পূর্বাহ্ন




‘নির্বাচন কমিশন কতটা স্বচ্ছ তা ডিসি এসপিদের সভায় প্রমাণ হয়েছে’

/ ৩৬ বার পঠিত
আপডেট: সোমবার, ১০ অক্টোবর, ২০২২
ডিসি

নিরপেক্ষ সরকার ছাড়া এ দেশে জাতীয় নির্বাচন হতে দেয়া হবে না বলে ঘোষণা দিয়েছেন গণতন্ত্র মঞ্চের নেতারা। তারা বলেন, এই নির্বাচন কমিশন কতটা নখ দাঁতহীন তা সম্প্রতি ডিসি এসপিদের সাথে সভায় প্রমাণ হয়েছে।

সোমবার (১০ অক্টোবর) বিকেলে রাজধানীর কারওয়ান বাজার পেট্রোবাংলার সামনে পূর্বঘোষিত সমাবেশে বক্তারা এসব কথা বলেন। সমাবেশে অংশ নেন গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূর, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, নাগরিক ঐক্যর আহবায়ক মাহমুদুর রহমান মান্নাসহ আরও অনেকে।

সমাবেশে জোনায়েদ সাকি বলেন, সরকার যে লুটপাট করেছে তা অব্যাহত রাখতে ও নিজেদের অপকর্ম ঢাকতে ফের একতরফা নির্বাচন করতে যাচ্ছে।

নুরুল হক নূর বলেন, ‘গুম, খুনের কারণেই র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা এসেছে। সরকার বিরোধীদের দমন করে আবারও ভোট ডাকাতির নির্বাচনের পাঁয়তারা করছে। এ জন্য অন্তর্বর্তী সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান তিনি।

নেতারা দাবি করেন, এমন নির্বাচন আর এবার হতে দেয়া হবে না। শেখ হাসিনা সরকারের পতন ঘটিয়ে নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠার পর সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে যে আন্দোলন তা আরও বেগবান হবে। বৃহত্তর রাজনৈতিক ঐক্য প্রতিষ্ঠা করে গণ আন্দোলন প্রতিষ্ঠার লক্ষ্য গণতন্ত্র মঞ্চ একযোগে কাজ করছে।





আরো পড়ুন