• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৪:৩৮ পূর্বাহ্ন




কিয়েভে এবার জার্মান কনস্যুলেটে রাশিয়ার হামলা

/ ১৬ বার পঠিত
আপডেট: সোমবার, ১০ অক্টোবর, ২০২২
রাশিয়া

ইউক্রেনের রাজধানী কিয়েভে অবস্থিত জার্মান কনস্যুলেটে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এর আগে সকাল থেকেই দেশটির বিভিন্ন শহর স্থাপনায় হামলা শুরু করে রাশিয়া।

সোমবার বিবিসি ও রয়টার্সের খবরে বলা হয়েছে, এদিন সকাল থেকেই দেশটির বিভিন্ন এলাকা ও উল্লেখযোগ্য স্থাপনায় ক্ষেপণাস্ত্র হামলা চালানো শুরু করে রাশিয়া। হামলার অংশ হিসেবে এদিন বিকেলে একটি ক্ষেপণাস্ত্র আঘাত হানে কিয়েভে অবস্থিত জার্মান কনস্যুলেট ভবনে।

এ বিষয়ে এক বিবৃতিতে জার্মানি জানিয়েছে, ভবনটি ভিসা–সংক্রান্ত কাজে ব্যবহার করা হতো। তবে গত ২৪ ফেব্রুয়ারি যুদ্ধ শুরুর পর থেকে সেখানে কার্যক্রম বন্ধ ছিল। হামলায় কনস্যুলেটের কেউ হতাহত হননি। যুদ্ধ শুরুর দিকেই কনস্যুলেটের কার্যক্রম সীমিত করে দেয়া হয় বলেও জানায় জার্মানি।

আরটির খবরে বলা হয়, ইউক্রেনের রাজধানী কিয়েভে মিসাইল হামলা শুরু হয়েছে। দেশটির প্রধান গোয়েন্দা সংস্থার অফিসের সামনের রাস্তায় একটি ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে বলে জানা গেছে।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টা আন্তন গেরাশচেঙ্কো জানিয়েছেন, একটি ক্ষেপণাস্ত্র ভ্লাদিমিরস্কায়া স্ট্রিটে আঘাত করেছে। এই স্ট্রিটে ইউক্রেনের জাতীয়  গোয়েন্দা সংস্থার (এসবিইউ) এর প্রধান কার্যালয় অবস্থিত।





আরো পড়ুন