• সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:২৬ পূর্বাহ্ন




এআইএফ-২এর সিআইজি সদস্যেদের মাঝে বকনা গরু বিতরণ

/ ২০ বার পঠিত
আপডেট: রবিবার, ৯ অক্টোবর, ২০২২
এআইএফ-২এর সিআইজি সদস্যেদের মাঝে বকনা গরু বিতরণ

ত্রিশাল(ময়মনসিংহ)প্রতিনিধিঃ
ময়মনসিংহের ত্রিশালে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম-ফেজ২( এনএটিপি-২) প্রকল্পের এআইএফ-২ ম্যাচিং গ্র্যান্টের আওতায় সিআইজি সমিতির সদস্যেদের মাঝে বকনা বিতরণ করে উপজেলা প্রাণিসম্পদ অফিস ও ভেটেরিনারি হাসপাতাল।

আজসারা দিনব্যাপী প্রাণিসম্পদ অধিদপ্তরের অন্তর্গত এন.এ.টি.পি-২ প্রকল্পে, এনএটিপি-২ ডিএলএস ঢাকার অর্থায়নে, এআইএফ-২ ম্যাচিং গ্র্যান্টের আওতায় শাপলা এবং দোয়েল গাভী পালন সিআইজি সমিতির সদস্যদের মাঝে মোট ১৬টি বকনা গরু বিতরণ করা হয়। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. মোহাম্মদ হারুন-অর-রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এনএটিপি-২ ডিএসএস এর ডাইরেক্টর ডা. এএনএম গোলাম মহিউদ্দিন। তিনি বলেন এনএটিপি-২ প্রকল্পের এআইএফ-২ ম্যাচিং গ্র্যান্টের আওতায় সিআইজি সমিতির সদস্যরা যদি সঠিক নিয়মে গরু পালন করেন তবে কয়েক বছরের মধ্যেই সদস্যরা নিজের লাভোবান হবে, সমিতিও উপকৃত হবে। গ্রামীন জনগোষ্ঠীকে অর্থনৈতিক ভাবে আরও শক্তিশালী করার জন্যে বাংলাদেশ সরকার এই প্রকল্প চালু করেছে। তিনি আরও বলেন গরু পালনকারী বিক্রিত গরুর ৭০% টাকা পাবেন।

এসময় বিশেষ অতিধি হিসাবে আরও উপস্থিত ছিলেন এনএটিপি-২, ডিএলএস পার্ট এর ট্রেইনিং এড কমিউনিকেশন স্পেশালিষ্ট ডা মোহাম্মদ সালেহউদ্দিন খান, এনএটিপি-২, ডিএলএস পার্ট এর ডেপুটি ডাইরেক্টর ডা মোঃ আব্দুল কাদের,ইউএলও (সমমান) ডা তানজিলা ফেরদৌসি, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা গোলাম মুরশেদ মুরাদ প্রমুখ। আলোচনা শেষে সিআইজি সদস্যদের মাঝে ১৬টি গরু বিতরণ করা হয়।





আরো পড়ুন