• সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৭:৪৮ পূর্বাহ্ন




৯ম শ্রেণীর ছাত্রী অপহরণ: ভিকটিমকে উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতার !

/ ১৪ বার পঠিত
আপডেট: রবিবার, ৯ অক্টোবর, ২০২২
৯ম শ্রেণীর ছাত্রী অপহরণ ভিকটিমকে উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতার !

চট্টগ্রাম প্রতিনিধিঃ

অপহৃত ভিকটিম ১৩ বছর বয়সের এবং চট্টগ্রাম মহানগরীর পাথরঘাটা এলাকার একটি স্কুলে ৯ম শ্রেণীতে পড়–য়া একজন ছাত্রী। গত ১৬ আগস্ট ২০২২ খ্রিঃ তারিখ হতে ভিকটিমের স্কুলের ২য় সাময়িক পরীক্ষা চলমান ছিল। সে প্রতিদিনের পরীক্ষা শেষে দুপুর ০১.০০ টার মধ্যে বাসায় ফিরে আসতো। কিন্তু ২৫ আগস্ট ২০২২ খ্রিঃ তারিখ সকাল অনুমান ০৯.০০ টার সময় পরীক্ষা দেওয়ার উদ্দেশ্যে বাসা হতে বের হয়ে রাত পর্যন্ত ভিকটিম বাসায় ফিরে আসেনি। ভিকটিমের মা ও তার পরিবারের লোকজন আশ-পাশে খোঁজাখুঁজি করে কোথাও না পেয়ে চট্টগ্রাম মহানগরীর কোতয়ালী থানায় নিখোজ সংক্রান্তে একটি জিডি করেন যার জিডি নং-২০৪৫, তারিখ-২৫ আগস্ট ২০২২ইং এবং তার মেয়েকে খোঁজাখুঁজি অব্যহত রাখেন।

ভিকটিমের মা ভিকটিমকে অনেক খোঁজাখুঁজির একপর্যায়ে জানতে পারেন যে, গত ২৫ আগস্ট ২০২২ খ্রিঃ তারিখ সকাল অনুমান ১০.০০ টায় ভিকটিম যখন তার স্কুলের কাছাকাছি পৌছায় তখন আসামী এরফান হোসেন তালুকদার(২১) এবং তার অজ্ঞাতনামা ২/৩ জন সহযোগী ভিকটিমকে একা পেয়ে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরবর্তীতে এ ঘটনায় ভিকটিমের মা আসামী এরফান হোসেন তালুকদার এবং অজ্ঞাতনামা আরও ২/৩জনকে আসামী করে চট্টগ্রাম মহানগরীর কোতয়ালী একটি মামলা দায়ের করেন যার মামলা নং-১৪ তারিখ-১০ সেপ্টেম¦র ২০২২ ইং ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০(সংশোধনী-২০২০) ৭/৩০ এবং বিষয়টি চট্টগ্রাম র‍্যাব-৭ অবহিত করেন।

চট্টগ্রাম র‍্যাব-৭ ভিকটিমকে উদ্ধার এবং অপহরনের সাথে জড়িত আসামীদের গ্রেফতারের লক্ষ্যে ব্যাপক গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় গত ০৮ অক্টোবর ২০২২ খ্রিঃ তারিখ রাত অনুমান ১১.৩০ মিনিটে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার পুমরা এলাকা হতে উক্ত অপহরণের সাথে জড়িত আসামী ১/ এরফান হোসেন তালুকদার(২১), পিতা: আনোয়ার মিয়া তালুকদার, সাং: উত্তর পুমরা, থানা: রাঙ্গুনিয়া, জেলা: চট্টগ্রাম, ২/ তারেক সুলতান(৫৩), পিতা: মৃত-আবু আহম্মেদ, সাং: পশ্চিম বাকলিয়া, থানা: চকবাজার, সিএমপি, চট্টগ্রাম ৩/ মোঃ ওসমান গনি(৪০), পিতা: মৃত-বদরুস মেহের তালুকদার, সাং: উত্তর ফোয়রা, থানা: উত্তর রাঙ্গুনিয়া, জেলা: চট্টগ্রামদের গ্রেফতার করা হয় এবং আসামীদের হেফাজত হতে অপহৃত ভিকটিমকে উদ্ধার করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা স্বীকার করে তারা গত ২৫ আগস্ট ২০২২ খ্রিঃ তারিখে ভিকটিমকে তার স্কুলের সামনে হতে অপহরণ করে আইনশৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে চট্টগ্রামের বিভিন্ন জায়গায় আত্মগোপন করেছিল। জিজ্ঞাসাবাদে তারা আরও জানায়, চট্টগ্রামের বিভিন্ন জায়গায় আত্মগোপন করার পর গত ০৮ অক্টোবর ২০২২ইং তারিখে তারা অপহৃত ভিকটিমকে নিয়ে অন্য কোন অজ্ঞাত স্থানে রওয়ানা করার পরিকল্পনা করছিল। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।





আরো পড়ুন