• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন

নারী লিগে এবারও বসুন্ধরা কিংস বাদে নেই কোনো শীর্ষ ক্লাব

/ ৮৪ বার পঠিত
আপডেট: রবিবার, ৯ অক্টোবর, ২০২২

দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট এখন বাংলাদেশের মেয়েদের মাথায়। অভূতপূর্ব সাফল্যের জন্য সাবিনা-কৃষ্ণারা পেয়েছেন অনেক পুরস্কার। তবে যেই লিগে খেলে তারা প্রস্তুত হন, সেই ‘উইমেন্স লিগ’ নিয়ে যেন মাথাব্যথা নেই কারও। এক বসুন্ধরা কিংস বাদে এবারও শীর্ষসারির কোনো ক্লাব অংশ নিচ্ছে না নারী লিগে।


গেলবার ৮ দল নিয়ে উইমেন্স লিগ হলেও, এবার দল বেড়েছে আরও ৪টি। আগামী ১৫ নভেম্বর শুরু হবে লিগ। তার আগে আগামী ১৫ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত চলবে দলবদল। এর মধ্যেই ঘোষণা করা হবে লিগের সূচি। আজ নারী ফুটবল কমিটির সভা শেষে এসব সিদ্ধান্ত জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের উইমেন্স উইং।

উইমেন্স উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ সংবাদ সম্মেলনে বলেন, ‘দলবদল শেষ হবে ১০ নভেম্বর। আমরা ৭ বা ৮ নভেম্বরের মধ্যেই সূচি দিয়ে দিব। যদিও আমাদের এটা প্রিমিয়ার লিগ নয়, উইমেন্স লিগ। আগামী বছর থেকে আমরা প্রিমিয়ার লিগ চালু করব। তবে প্রিমিয়ার লিগে যে নিয়মকানুন অনুসরণ করা হয়, সেগুলোই মানা হবে। ’

গত মৌসুমের মতো এবারও সবগুলো ম্যাচ হবে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে। প্রতিটি দল সর্বনিম্ন ২০ জন এবং সর্বোচ্চ ৩০ জন খেলোয়াড় নিবন্ধন করতে পারবে।

এবারের নারী লিগে অংশ নেওয়া ১২ দল বসুন্ধরা কিংস, আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাব, এফ সি ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা ইউনাইটেড, কাচারীপাড়া একাদশ উন্নয়ন সংস্থা, নাসরিন স্পোর্টস একাডেমি, সদ্যপুস্কুরিণী যুব স্পোর্টিং ক্লাব, বরিশাল ফুটবল একাডেমি, ঢাকা রেঞ্জার্স ফুটবল ক্লাব, ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব, সিরাজ স্মৃতি সংসদ ও উত্তরা ফুটবল ক্লাব।

৮ দল নিয়ে হওয়া গত লিগে ১৪ ম্যাচের সবগুলো জিতে ৪২ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বসুন্ধরা কিংস। ৩৬ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয় আতাউর রহমান ভূঁইয়া কলেজ। গেল মৌসুমে এই দুই দলের ম্যাচ ঘিরেই ছিল যত উত্তেজনা। এবারও বসুন্ধরাকে চ্যালেঞ্জ জানানোর মতো আর কোনো দল নেই উইমেন্স লিগে।


আরো পড়ুন